খেলার সময় লিভারপুলও পারলো না এভারটনকে হারাতে

১৭-১০-২০২০, ২২:১৮

খেলার সময় ডেস্ক

fb tw
এবারের ইংলিশ প্রিমিয়ার লিগে এভারটন যেন অপ্রতিরোধ্য! অন্ততঃ এখন পর্যন্ত। কার্লো আনচেলত্তির দল এবার আটকে দিল বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুলকেও। 
মার্সিসাইড ডার্বিতে পয়েন্ট হারালো লিভারপুল। ম্যাচে এগিয়ে থেকেও এভারটনের সঙ্গে ২-২ গোলে ড্র করলো বর্তমান চ্যাম্পিয়নরা। এদিকে, এ ম্যাচে একটি গোল করে লিভারপুলের জার্সিতে শততম গোল পুরণ করেন মোহাম্মদ সালাহ।
মার্সিসাইড ডার্বি, লন্ডনের দুই প্রতিবেশির লড়াই। গুডিসন পার্কে লিভারপুলকে আতিথ্য দেয় এভারটন। যদিও এ ম্যাচে দুইবার এগিয়ে গিয়েও ব্যবধান ধরে রাখতে পারেনি লিভারপুল। টানটান উত্তেজনায় ভরা ম্যাচে এভারটনের সাথে ড্র করে পয়েন্ট হারালো ক্লপ শিষ্যরা।
অথচ ম্যাচের শুরুতেই আধিপত্য বিস্তার করে লিভারপুল। মুহুর্মুহু আক্রমণে প্রতিপক্ষের রক্ষণভাগকে ব্যস্ত রাখে অলরেডরা। তাইতো ফলও পায় দ্রুত। ৩ মিনিটে রবার্টসনের ক্রস থেকে জোরালো শটে জালের ঠিকানা খুঁজে নেন স্ট্রাইকার সাদিও মানে।
কিছু সময় পর লিড দ্বিগুণ করতে পারতো লিভারপুল। যদি না এভারটনের গোলরক্ষক জর্ডান পিকফোর্ডের ট্যাকেলে আঘাত পেয়ে, মাঠ ছাড়তে না হতো ভাার্জিল ভ্যান ডাইককে।
পিছিয়ে পড়ে ম্যাচে ফেরার চেষ্টা চালায় এভারটনও। ১৯ মিনিটে ইংলিশ ডিফেন্ডার কিনের গোলে সমতায় ফেরে দলটি।
যদিও ৭ মিনিট পর আবারো লিড নেয়ার সুযোগ পায় লিভারপুল। কিন্তু আলেকজান্ডারের ফ্রি-কিক রুখে দেন এভারটনের গোলকিপার পিকফোর্ড।
এরপর বেশক'টি সুযোগ পেয়েও কাজে লাগাতে ব্যর্থ হন মানে-সালাহরা। ফলে প্রথমার্ধ্ব থাকে ১-১ সমতায়।
বিরতির পর দু'দলের লড়াইটা ছিলো সমানে সমান। তবে ৫৯ মিনিটে এভারটনের রিচার্লিসনের হেড পোস্টে লেগে ফিরে আসে। এরপর বলের দখল নিয়ে ৭২ মিনিটে সালাহর গোলে লিড নেয় লিভারপুল। এ গোলের মধ্য দিয়ে লিভারপুলের জার্সিতে শততম গোল পুরণ করেন মোহাম্মদ সালাহ।
যদিও অতিথিদের স্বস্তি বেশিক্ষণ টেকেনি। ৮১ মিনিটে এভারটনকে সমতায় ফেরান লুইন। স্কোরলাইন হয় ২-২।
নির্ধারিত সময়ের শেষ মিনিটে রিচার্লিসন লাল কার্ড দেখলে ১০ জনের দলে পরিনত হয় এভারটন। এরপর ম্যাচের অতিরিক্ত সময়ে বল জালে জড়িয়ে জয়ের প্রহর গুনছিলো হেন্ডারসন। কিন্তু ভিএআরের সাহায্য নিয়ে রেফারি অফসাইডের বাঁশি বাজালে, ২-২ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে দু'দল।
এই ড্রয়ে আসরে প্রথমবারের মতো পয়েন্ট খোয়ালো এভারটন। ৫ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে এখনও টেবিল টপার তারা। আর ১০ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে উঠে এসেছে লিভারপুল।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop