বিনোদনের সময় মডেল-অভিনেত্রী স্মৃতি ফামির বই ‘ভার্চুয়াল রিয়েলিটি’

১৭-১০-২০২০, ১৫:২৯

মহিব আল হাসান

fb tw
মডেল-অভিনেত্রী স্মৃতি ফামির বই ‘ভার্চুয়াল রিয়েলিটি’
নব্বই দশকের জনপ্রিয় মডেল ও অভিনেত্রী স্মৃতি ফামি বর্তমানে যুক্তরাজ্যে স্থায়ীভাবে বসবাস করছেন। সম্প্রতি তিনি ঘোষণা দিয়েছিলেন জন্মদিনে নিজের লেখা প্রথম বই প্রকাশ করবেন। কথা তিনি রেখেছেন। ১০ অক্টোবর প্রকাশ করেছেন তার স্বপ্নের সেই বইটি। নাম ‘ভার্চুয়াল রিয়েলিটি’।
বইটি স্থান পাচ্ছে বিশ্বের শীর্ষস্থানীয় পাঁচটি অনলাইন শপে। এর মধ্যে রয়েছে অক্সফোর্ড ও ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয় গ্রন্থাগারের ন্যাশনাল লাইব্রেরি ও ব্রিটিশ গ্রন্থাগারে। এ ছাড়াও শীর্ষস্থানীয় অনলাইন শপ অ্যামাজনসহ বিশ্বের শতাধিক ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে বইটি।
স্মৃতি ফামি জানান, বৈশ্বিক বাস্তবতায় সিনেমা নির্মাণ ও চিত্রনাট্য তৈরির বিষয়ে তিনি বইটি লিখেছেন। আর সেটি লেখার পেছনে রয়েছে ৯০ দশক থেকে ক্যামেরার সামনে কাজ করার অভিজ্ঞতা এবং এ বিষয়ে ১৬ বছরের উচ্চতর শিক্ষাজীবন।
তিনি আরও বললেন, ‘টানা ১০০ দিন লেগেছে বইটি লেখা শুরু ও শেষ করতে। নিজের অভিজ্ঞতা নিয়ে ভাবছিলাম এমন একটি বই লেখার। অবশেষে সেটি করতে পেরে আরাম বোধ করছি।
প্রসঙ্গত, ১৯৯২ সালে এপি কোল্ড ক্রিমের একটি বিজ্ঞাপনের মাধ্যমে শোবিজে কাজ শুরু করেন স্মৃতি ফামি। এরপর বেশ কিছু বিজ্ঞাপনে কাজ করার সুবাদে আলোচনায় আসেন। ১৯৯৯ সালে ফুজিয়ান ফ্রিজের বিজ্ঞাপন করেন স্মৃতি। মাঝে ভারতের ডাবরের বিজ্ঞাপনে কাজ করেন। এটি নির্মাণ করেছিলেন দীপেস ভাগত। সবশেষে স্মৃতি ফামি অমিতাভ রেজা চৌধুরীর নিদের্শনায় গ্ল্যাক্সোস ডি-এর এই বিজ্ঞাপনে কাজ করেছেন। এতে তার সহশিল্পী ছিলেন বিশ্বখ্যাত ক্রিকেটার সাকিব আল হাসান।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop