খেলার সময় ‘পারিশ্রমিক নিয়ে ক্লাব ও ফুটবলারদের বসা উচিত’

১৬-১০-২০২০, ২২:২১

খেলার সময় ডেস্ক

fb tw
‘পারিশ্রমিক নিয়ে ক্লাব ও ফুটবলারদের বসা উচিত’
ফুটবলারদের ৩৫ শতাংশ পারিশ্রমিকের সিদ্ধান্তটা কেবলই বাফুফের একটি গাইডলাইন। সর্বনিম্ন ৩৫ শতাংশ ঠিক করা হয়েছে। যাতে এর নিচে ক্লাবের সাথে ফুটবলারদের চুক্তি না হয় বলে জানান বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ।
তিনি আরো জানান, ক্লাব আর ফুটবলারদের সাথে একাধিকবার কথা বলেই পারিশ্রমিকের ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছে বাফুফে। এছাড়া, পারিশ্রমিকের চূড়ান্ত সিদ্ধান্ত যেহেতু ক্লাব ও ফুটবলারদের সমঝোতায় হবে, তাই তাদের আলোচনায় বসার পরামর্শ দিয়েছেন বাফুফের সাধারণ সম্পাদক।
বাফুফের লিগ কমিটির সভার পর যেন পারিশ্রমিকের ব্যাপারটি নিয়ে আরো ধোঁয়াশা বাড়ল। বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন আগের মৌসুমের চুক্তি অনুযায়ী ৪০ শতাংশ পারিশ্রমিকের আশ্বাস দিলেও লিগ কমিটির সভায় তা কমিয়ে ৩৫ শতাংশ করা হয়েছে।  
কিন্তু সভা শেষেই ফুটবলাররা জানান, এই সিদ্ধান্তে মোটেও খুশি নন তারা। খুব তাড়াতাড়ি আবারো বসতে চান সভাপতি কাজী সালাউদ্দিনের সঙ্গে । 
কিন্তু ক্লাব আর ফুটবলারদের সঙ্গে একাধিকবার কথা বলেই পারিশ্রমিকের ব্যাপারে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ। 
সোহাগ বলেন, আমরা একটা বাস্তবভিত্তিক সিদ্ধান্ত নিয়েছি। লিগ কমিটির আগেই বাফুফে সভাপতি ক্লাব ও ফুটবলারদের সাথে একাধিকবার কথা বলেছেন। আলোচনা করেই আমরা এই সিদ্ধান্ত নিয়েছি।  
এদিকে, পারিশ্রমিক নিয়ে যা সিদ্ধান্ত হয়েছে তা কেবলই বাফুফের একটা গাইডলাইন বলে জানান সাধারণ সম্পাদক। তিনি আরো বলেন,পারিশ্রমিকের নির্দিষ্ট একটা কাঠামো ঠিক করে দেয়া হয়েছে যাতে ৩৫ শতাংশের নিচে কোনো ক্লাবের সাথে ফুটবলারদের চুক্তি না হয়। 
আবু নাইম সোহাগ বলেন, দেশের ফুটবলের সর্বোচ্চ সংস্থা হিসেবে একটা গাইড লাইন দিয়েছি আমরা। ৩৫ শতাংশ এর নিচে যাতে পারিশ্রমিক না হয়। ক্লাবগুলো এই গাইডলাইনের উপর ভিত্তি করেই ফুটবলারদের সঙ্গে চুক্তি করবে। 
এদিকে পারিশ্রমিক সমস্যাটা ক্লাব এবং ফুটবলারদের বিষয়। তাই সময়ক্ষেপণ না করে দুই পক্ষকে আলোচনায় বসার তাগিদ দিলেন সাধারণ সম্পাদক।  
আবু নাইম সোহাগ বলেন, ফুটবলারদের উচিত এখন ক্লাবের সাথে আলোচনায় বসা। তারা যে ৪০ শতাংশের আশা করেছিলো হয়ত আলোচনা করলে তারা এর থেকে আরো বেশি পারিশ্রমিক পেতে পারে। তাই দুই পক্ষ আগে আলোচনা করে সমঝোতায় আসুক।   
পেশাদার লিগ কমিটির পরবর্তী বৈঠকে চূড়ান্ত করা হবে বিপিএলের এ মৌসুমের ভেন্যু।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop