খেলার সময় বার্সায় ক্ষুদে জাদুকরের ১৬ বছর

১৬-১০-২০২০, ২২:০৫

খেলার সময় ডেস্ক

fb tw
বার্সায় ক্ষুদে জাদুকরের ১৬ বছর
আজকের দিনটা লিওনেল মেসির জন্য উদযাপনের। ১৬ অক্টোবর স্বপ্নীল যাত্রায় ১ম পদক্ষেপ পড়েছিল। বার্সার জার্সি গায়ে জড়িয়ে মাঠে নামা এই দিনটায়। এরপর সাফল্যের পাতা মাড়িয়ে কিংবদন্তির পর্যায়ে। এতগুলো বছর কাটিয়ে দিলেন এই কাতালুনিয়ায়।
২০০৪ সালের এই দিনে কাতালান ডার্বিতে এসপানিওলের বিরুদ্ধে ডেকোর পরিবর্তে মাঠে নেমেছিলেন মেসি। ১৭ বছর ৩ মাস ২২ দিন বয়সী লা মাসিয়া গ্র্যাজুয়েটের ওপর পূর্ণ আস্থা রেখেছিলেন ফ্রাঙ্ক রাইকার্ড। ম্যাচের ৮৩ মিনিটে পর্তুগিজ মিডফিল্ডারের বদলি হিসেবে নামেন আর্জেন্টাইন তারকা। সেদিন গায়ে জড়িয়েছিলেন ৩০ নাম্বার জার্সি। 
সেদিন কি কেউ বুঝতে পেরেছিল, ১৭ বছর বয়সী এই ক্ষুদে ফুটবলার হতে যাচ্ছে জাদুকর? ক্লাবের ইতিহাস তো বটেই, ফুটবল ইতিহাসের পাতায় ঠাঁই মিলতে যাচ্ছে তার? 
সেদিনের সেই ডার্বি ম্যাচের ১০ মিনিটে পদচারণার পর, এই বার্সেলোনার হয়ে মেসি খেলে ফেলেছেন ৭৩৪টি ম্যাচ। করে ফেলেছেন রেকর্ড ৬৩৪টি গোল। দলীয় আর ব্যক্তিগত অর্জনের স্বীকৃতি হিসেবে নামের পাশে যোগ হয়েছে ৫৩টি শিরোপা। এরমধ্যে আছে রেকর্ড ৭টা পিচিচি ট্রফি, ৬টা ব্যালন ডি'অর, ৬টা গোল্ডেন বুট এবং ৪টি চ্যাম্পিয়ন্স লিগ। আরো কতোশত অর্জন, রেকর্ড বইয়ে ঝড় তুলেছেন সেসব হিসেবের বাইরে। 
এই ২০২০-২১ মেসির ১৭তম মৌসুম। সম্ভবত শেষ মৌসুমও। এই গ্রীষ্মে ক্লাব ছাড়ার ঘোষণা দিয়েছিলেন ক্ষুদে জাদুকর। অবশ্য চুক্তির বেড়াজালে আটকে গেছেন তিনি। ক্লাব তাদের শ্রেষ্ঠতম খেলোয়াড়কে কোনোভাবেই ছাড়তে চায়নি। ফলে এই ক্লাবেই থাকছেন। মৌসুমের ১ম তিনটি ম্যাচের সবক'টিতেই খেলেছেনও। তবে তার বার্সায় থাকার বিষয়টা এখনো ঝুলছে সুতোয়। আগামী মৌসুমেই ক্লাবটিকে বিদায় জানাচ্ছেন নাকি থাকছেন, জানেন কেবল তিনিই।
যাই হোক, এই সপ্তাহেই গেতাফের বিপক্ষে আবারো বার্সার জার্সিতে খেলতে নামছেন মেসি। যে ক'টা দিন এখানে আছেন, সমর্থকরা নিশ্চয়ই ক্ষুদে জাদুকরের প্রতিটি মুহূর্ত উপভোগ করবেন!

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop