প্রবাসে সময় প্রবাসীদের মরদেহ দেশে পাঠাতে সহায়তা করবে এনআরবিসিআইপি

১৫-১০-২০২০, ১০:২৭

শিবলী আল সাদিক

fb tw
বিশ্বব্যাপী নিঃস্ব অসহায় বাংলাদেশি প্রবাসীদের মরদেহ দেশে পাঠাতে সহায়তা করবে এনআরবিসিআইপি অ্যাসোসিয়েশন। সংযুক্ত আরব আমিরাত, ওমান, বাহরাইন থেকে ১৫ প্রবাসীর মরদেহ দেশে পাঠানোর উদ্যোগ নিয়েছে সংগঠনটি।
বিশ্বব্যাপী করোনার থাবায় অনেকটা বিপর্যস্ত প্রবাসী বাংলাদেশিরা। এই সময়ে অসংখ্য প্রবাসীর মৃত্যু হলেও মরদেহ দেশে পাঠাতে আর্থিক সঙ্কটে হিমশিম খেতে হয়েছে নিকটজনদের। এই অসহায়ত্বের কথা চিন্তা করে মানবিক উদ্যোগ নিয়ে এগিয়ে এসেছে এনআরবিসিআইপি এসোসিয়েশন।
সিআইপি শেখ ফরিদ বলেন, প্রবাসীদের বিভিন্ন সমস্যা আমরা তুলে ধরেছি। ইতিমধ্যে অনেক সমস্যার সমাধান হয়েছে। আশা করছি, ক্রমান্বয়ে বিভিন্ন সমস্যার সমাধান হবে।
প্রবাসীদের বিনা খরচে লাশ বহনের ভরসাস্থল ছিল বাংলাদেশ বিমান। সাম্প্রতিক করোনাকালীন আর্থিক লোকসান দেখিয়ে সে প্রক্রিয়াটি বন্ধ করে দেয় এই সংস্থাটি। ফলে অসংখ্য প্রবাসী বাংলাদেশীর মরদেহ অর্থ সংকটে হিমঘরে পড়ে থাকে।
সিআইপি সাংগঠনিক সম্পাদক ইয়াছিন চৌধুরী বলেন, প্রবাসীদের মরদেহ বিনামূল্যে যাতে দেশে ফেরানো যায় সে জন্য কথা বলেছি। আশা করি, এ সমস্যার সমাধান করা হবে।
২০১৮ সালে বিশ্বব্যাপী ছড়িয়ে ছিটিয়ে থাকা বাংলাদেশ সরকারের সিআইপি মর্যাদাপ্রাপ্ত ব্যক্তিরা এই সংগঠনটি তৈরি করেন। তাদের লক্ষ্য ছিল বিশ্বের বিভিন্ন প্রান্তে থাকা প্রবাসী ব্যবসায়ীদের ঐক্যবদ্ধ করা এবং প্রবাসীদের সঙ্কট সমাধানে কাজ করা। ইতিমধ্যে ওয়েজ আর্নার বন্ড চালু ও বাংলাদেশ বিমানের ফ্লাইট চালুর বিষয়টি সংগঠনের দাবির প্রেক্ষিতে সমাধান হয়েছে বলে জানিয়েছেন সংগঠনের কর্মকর্তা।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop