তথ্য প্রযুক্তির সময় জেনে নিন আইফোন ১২ এর দাম

১৪-১০-২০২০, ১০:২৬

ওয়েব ডেস্ক

fb tw
জেনে নিন আইফোন ১২ এর দাম
বহু জল্পনা কল্পনার পর অ্যাপল লঞ্চ করল আইফোন ১২-এর চারটি ভার্সন— আইফোন ১২, আইফোন ১২ মিনি এবং আইফোন ১২ প্রো এবং প্রো ম্যাক্স। এই সবগুলো মডেলেই ৫জি কাজ করবে। বাংলাদেশে আইফোন কবে আসবে তা এখনো জানা যায়নি। তবে ভারতে ৩০ অক্টোবর থেকে আইফোনের দুইটি মডেল পাওয়া যাবে। 
শুরুতে ভারতে আইফোনের ৪টি মডেল একসঙ্গে পাওয়া যাবে না। ভারতে পাওয়া যাবে আইফোন ১২ এবং আইফোন ১২ প্রো মডেল দু’টি। আইফোন ১২ মিনি এবং আইফোন ১২ প্রো ম্যাক্স কবে ভারতের বাজারে আসবে সে বিষয়ে নির্দিষ্ট করে কিছু বলা হয়নি।
লাল, সাদা, নীল, সবুজ এবং কালো— এই পাঁচটি রঙে পাওয়া যাবে আইফোন ১২ এবং আইফোন ১২ মিনি। ৬৪, ১২৮ এবং ২৫৬ জিবি— এই তিনটে ভ্যারিয়ান্টেই ফোনগুলো মিলবে। আইফোন ১২-এর এই তিনটি মডেলের ভারতীয় দাম যথাক্রমে ৭৯ হাজার ৯০০, ৮৪ হাজার ৯০০ এবং ৯৪ হাজার ৯০০ টাকা। আইফোন ১২ মিনির এই তিনটি মডেলের দাম যথাক্রমে ৬৯ হাজার ৯০০, ৭৪ হাজার ৯০০ এবং ৮৪ হাজার ৯০০ টাকা। 
আইফোন ১২ সিরিজের এই ফোনগুলো খুব পাতলা করা হয়েছে। ওজনেও হালকা এবং ছোট। ফোনের ধারগুলো আগের তুলনায় অনেকটাই ‘ফ্ল্যাট’ করা হয়েছে। ৫জি সাপোর্ট ছাড়াও এই ফোনে ব্যবহার করা হয়েছে ওয়্যারলেস সফটওয়্যার। অ্যাপল-এর ভাইস প্রেসিডেন্ট অরুণ ম্যাথিয়াস জানান, ফোনগুলি ৫জি হওয়ায় এই ফোনে ডাউনলোড স্পিড হবে প্রতি সেকেন্ড ৪ গিগাবাইট।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop