প্রবাসে সময় নারীর প্রতি সহিংসতায় সরকারের ব্যর্থতাকে দায়ী করছেন জার্মান প্রবাসীরা

১২-১০-২০২০, ০২:৩৯

বিটু বড়ুয়া

fb tw
নারীর প্রতি সহিংসতায় সরকারের ব্যর্থতাকে দায়ী করছেন জার্মান প্রবাসীরা
দেশে লাগাতার ধর্ষণ ও নারীর প্রতি সহিংসতার ঘটনায় আইনশৃঙ্খলার অবনতি ও সরকারের ব্যর্থতাকে দায়ী করেছেন জার্মানির প্রবাসী নাগরিক সমাজ। 
রোববার (১১ অক্টোবর) বিকেলে জার্মানির রাজধানী বার্লিনে বাংলাদেশ দূতাবাসের সামনে ধর্ষণের বিচার নিশ্চিতে বিক্ষোভে অংশ নিয়ে বক্তারা এই অভিযোগ তোলেন।
এযেন সভ্যতা থেকে অসভ্যতার দিকেই বাংলাদেশ। ধর্ষণ, গণধর্ষণ, নারী ও শিশুর প্রতি সহিংস আচরণ তারপর খুন। এযেন নিত্য নৈমিত্তিক বিষয় হয়ে দাঁড়িয়েছে বাংলাদেশের জন্য। সাম্প্রতিক সময়ে পৃথিবী যখন করোনার বিরুদ্ধে লড়াই করছে, তখনই বাংলাদেশের কিছু মানুষ ব্যস্ত নারীর প্রতি সহিংস আচরণে। এমন পরিস্থিতিতে দেশের নারী এবং শিশুদের রক্ষায় এবং ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের আহবান জানান জার্মানির বাংলাদেশ দূতাবাসের সামনে বিক্ষোভে অংশ নেয়া বক্তারা।
বিক্ষোভ সমাবেশে অংশ নেয়া প্রবাসী নাগরিক সমাজ ও স্থানীয় জার্মানিরা আরও বলেন, ধর্ষণের জন্য নারীর পোশাক নয় বরং বিচারহীনতার সংস্কৃতি, ক্ষমতাসীনদের স্বৈরচারী আচরণ, শিক্ষানীতিতে অসংগতি, শুধু নারী ও শিশু নয় ভিন্ন সংস্কৃতির, সম্প্রদায়ের বা গোত্রের মানুষের মধ্যে পারস্পরিক শ্রদ্ধাবোধ না থাকা এবং সামাজিক দায়বদ্ধতার অভাবকেই দুষছেন সমাবেশকারীরা।
সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধা মীর মোনাজ হক, শারিকা সিরাজ, আজিজুর রহমান খান আসাদ, বাবুল সাঈদ, বিরগিটে, তন্বী নওশিন, শাম্মী হক সহ আরও অনেকে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop