ভাইরাল বিল্ডিংয়ের ওড়না উড়ছে কেন?

১১-১০-২০২০, ১২:৪২

ওয়েব ডেস্ক

fb tw
বিল্ডিংয়ের ওড়না উড়ছে কেন?
সাধারণত একটি বড় বিল্ডিংয়ে কাজ করলে সে বিল্ডিংটা চারপাশ কাপড় দিয়ে ঘেরা থাকে। প্রচণ্ড বাতাসের কারণে কনস্ট্রাকশনে ব্যবহৃত কাপড়টি বাতাসে উড়ছে। ছবিটি রাশিয়ার কোনো এক শহরের হলেও, গত ২৪ ঘণ্টায় বাংলাদেশের সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ছবিটি রীতিমত ভাইরাল হয়েছে।
শুক্রবার (৯ অক্টোবর) অনাবিল সামান রহমান নামের এক তরুণ ছবিটি ফেসবুকে পোস্ট করেন। তিনি ক্যাপশনে লেখেন, ‘বিল্ডিংয়ের ওড়না উড়ছে কেন? এসব কারণেই এই বিল্ডিংয়ে চুরি হবে। এসব কারণেই অন্য বিল্ডিংয়েও চুরি হবে।’
তবে জনমনে প্রশ্ন, এ ছবি ভাইরাল কেন? ধর্ষণের বিভিন্ন ঘটনাকে এর নেপথ্য কারণ বলে মনে করছেন অনেকেই। বাংলাদেশে গত এক সপ্তাহে বেশ কয়েকটি ধর্ষণের ঘটনা ঘটেছে। বাদ যায়নি প্রতিবন্ধী কিংবা শিশুও। অধিকাংশ ক্ষেত্রেই দলবেঁধে ধর্ষণ করা হয়েছে এসব নারী ও শিশুকে। এ নিয়ে দেশের সাধারণ মানুষ-ছাত্র সমাজ প্রতিবাদ সমাবেশও করেছে।
প্রতিদিনই ধর্ষণের ঘটনা শোনা যাচ্ছে। কারণ খুঁজতে গিয়ে অনেকে বিতর্কিত এবং আপত্তিকর মন্তব্যও করছেন। ধর্ষণের জন্য মেয়েদের ছোট পোশাককেও দায়ী মনে করেন কেউ কেউ। এছাড়া ‘ওড়না কই?’ এ ধরনের একটি উক্তিও বেশ পরিচিত!
তবে অনেকেই মনে করেন, পোশাক নয়, ধর্ষণের জন্য মূলত বিকৃত মানসিকতাই দায়ী। এ কারণেই কনস্ট্রাকশনে ব্যবহৃত ছাউনি ওড়ার ছবিটি ভাইরাল হয়েছে বলে মনে করেন অনেকেই।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop