Close (x)

বাংলার সময় পাবনায় সরকারি অফিসে ভুঁড়িভোজ, শহরে তোলপাড়

০৯-১০-২০২০, ১২:৫৪

সৈকত আফরোজ

fb tw
পাবনায় সরকারি অফিসে ভুঁড়িভোজ, শহরে তোলপাড়
করোনা মহামারির মধ্যেও পাবনার এক সরকারি অফিসে ভূরিভোজ করায় শহর জুড়ে তোলপাড় শুরু হয়েছে। অনেকেই বলছেন, দালালদের টাকায় এই ভুরিভোজের নামে পার্টি ও সাংস্কৃতিক সন্ধ্যা হয়েছে। বিষয়টি জেলার সরকারি কর্মকর্তারাও অনেকটা বিব্রতকর পরিস্থিতির মধ্যে পড়েছেন। তবে পাসপোর্ট অফিসের এই ভুরিভোজের বিষয়টি নিয়ে কেউই মুখ খুলছেন না।
গত বুধবার (৭ অক্টোবর) রাতে শহরের ছাতিয়ানী এলাকার ওই অফিসে এই ব্যতিক্রমী আয়োজনে জেলার শীর্ষ সকল সরকারী কর্মকর্তারা অংশ নেন। বিষয়টি স্থানীয় জনমনে নানা প্রশ্নের সৃষ্টি করেছে। বিষয়টি শুরুতে গোপন রাখার চেষ্টা করা হলেও পরদিন রাতে ভুরিভোজ পার্টি ও সাংস্কৃতিক সন্ধ্যার বিষয়টি পুরো শহরে ছড়িয়ে পড়ে।
পাসপোর্ট অফিসের একটি সূত্র জানায়, বুধবার রাত ৮ টার সময় পাবনা আঞ্চলিক পাসপোর্ট অফিস ভবনে সেখানকার সহকারী পরিচালক মো. জাহাঙ্গীর আলমের উদ্যোগে খাওয়ানো হয়। তবে মূলত দালালদের টাকায় খাওয়া হয়েছে বলে ছাতিয়ানীসহ পাবনায় প্রচার পেয়েছে। সেখানে পাবনার প্রায় সকল সরকারি অফিসের শীর্ষ কর্মকর্তারা উপস্থিত হন।
তবে পাসপোর্ট অফিসের দালালচক্র ও সুবিধাভোগীরা এই খিচুরি পার্টির অর্থ যোগান দেওয়ার বিষয়টি অনেকেই বলেছেন। এই অফিসে দীর্ঘদিন ধরেই সেবাপ্রার্থীদের চরম ভোগান্তিতে পড়তে হয়েছে। অপরদিকে পাসপোর্ট করতে গিয়ে চরম নাজেহালও হতে হয়েছে বলে জানিয়েছেন একাধিক ভুক্তভোগী। অতিরিক্ত টাকা দালালদের না দিলে পাসপোর্ট করা সম্ভব হয় না বলেও জানান।
অপরদিকে এই করোনাকালীন সময়ে স্বাস্থ্যবিধি না মেনে দালালদের টাকায় এ ধরণের আয়োজনে শহরবাসী হতবাক হয়েছেন।
তবে এ ব্যাপারে আঞ্চলিক পাসপোর্ট অফিস, পাবনার সহকারী পরিচালক মো. জাহাঙ্গীর আলম ভূরিভোজের বিষয়টি নিশ্চিত করে বলেন, 'এটি আমাদের অফিসার্স ক্লাবের অনুষ্ঠান। তবে ক্লাবের নিজস্ব জায়গা ছাড়া ওই অফিসে কেন জানতে চাইলে তিনি জায়গা না পাওয়ায় এবার তাকে আয়োজন করতে বলা হয়েছিল। তাই এখানে করা হয়েছে।'
এদিকে ওই ভুরিভোজ অনুষ্ঠানে উপস্থিত এক অফিসের প্রবেশন অফিসার নাম প্রকাশ না করার শর্তে বলেন, 'দালালের টাকায় এই খাওয়া কিনা জানি না, তবে দাওয়াত পেয়েছি, তাই গিয়েছিলাম।'
তবে নাম প্রকাশ না করার শর্তে অনেকেই বলেছেন এটি ওই অফিসের লোকজনের একান্ত নিজস্ব অনুষ্ঠান ছিল এটি।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop