তথ্য প্রযুক্তির সময় প্রতিবন্ধকতা জয় করে এগিয়ে চলেছে জয় কলস

০৫-১০-২০২০, ১৭:১৮

সময় সংবাদ

fb tw
প্রতিবন্ধকতা জয় করে এগিয়ে চলেছে জয় কলস
বিশ্বকে দেখতে না পারা হলো এমন অভিশাপ যা কথায় প্রকাশ করা যায় না। এই ডিজিটাল মূল্যায়ন সহস্রাব্দে যেখানে ডিজিটাল পরিষেবাদী প্রতিটি পদক্ষেপে আমাদের জীবনকে আরও সহজ করে তুলছে, সেখানে কিছু সুবিধাবঞ্চিত মানুষ পেছনে রয়েছেন। তবে বিশ্বে কয়েকটি সংস্থা রয়েছে যে এই ফাঁকটি বন্ধ করার চেষ্টা করছে। জয় কলস বাংলাদেশের মধ্যে অন্যতম।
অনেক আন্তর্জাতিক সংস্থা বাংলাদেশের মোবাইল শিল্পকে বিকশিত করতে অক্লান্ত পরিশ্রম করে চলেছে। একটি উচ্চ প্রযুক্তি এবং প্রতিযোগিতামূলক বাজারে ক্রস চ্যানেল বিজ্ঞাপন এবং বিশ্লেষণের সংজ্ঞা পরিবর্তন এটিতে কাজ করার মূল বিষয়। ‘জয় কলস গ্রুপ’ ও এ জাতীয় ক্রিয়াকলাপের শীর্ষে রয়েছে। এটি টার্গেটযুক্ত মান ভিত্তিক বিপণন প্রস্তাবনা, ফিনটেক এবং মান সংযোজন পরিষেবাগুলোতে ফোকাস দেওয়ার একটি আন্তর্জাতিক সংস্থা। জয়কলগুলো উপার্জন নিষ্কাশন নয়, গ্রাহকবৃত্তির ব্যস্ততা এবং মান তৈরিতে মনোনিবেশ করেছে। লোকজনের বিক্রয় পিচের বাইরে অর্থপূর্ণ কিছু দেয়: একটি দুর্দান্ত শেষ থেকে শেষ গ্রাহক অভিজ্ঞতা, দুর্দান্ত সামগ্রী বা ইন্টারেক্টিভ, রিয়েলটাইম গ্রাহক সহায়তা। সম্প্রতি তারা এর একটি উদাহরণ চিহ্নিত করেছে: জয় কলস সামাজিক চ্যাটিং আইভিআর প্ল্যাটফর্মের অন্যতম অনুগত ব্যবহারকারী, ‘খালিশপুর, খুলনা’ থেকে ৩০ বছর বয়সী অন্ধ ব্যবহারকারী ‘শরিফুল ইসলাম’ সম্প্রতি বিশ্বকাপের অনুগত হিসেবে জয় কলসের একটি উপহার পেয়েছেন। ক্রেতা জয় কলস সম্প্রদায়ের সঙ্গে পরিষেবা এবং সংযোগস্থাপনে গর্বিত।
প্রচলিত সেবার পাশাপাশি উদ্ভাবনী ভ্যালু অ্যাডেড সার্ভিস নিয়ে কাজ করছে জয় কলস বাংলাদেশ লিমিটেড। বিশেষ করে প্রান্তিক জনগোষ্ঠীর জন্য উপযোগী সেবা হাতের নাগালে নিয়ে আসতে গুরুত্ব দেয়া হচ্ছে বলে জানিয়েছে জয় কলস কর্তৃপক্ষ। শুধু ব্যবসা নয়, সামাজিক দায়িত্ব পালনেও তারা সমান তৎপর বলে জানিয়েছে এই ভ্যালু অ্যাডেড সার্ভিস প্রোভাইডার কোম্পানি। 
শরিফুল বলেছিলেন, জয় কলস যখন আমাকে ডেকেছিলেন এবং বলেছিলেন যে তারা আমার কাছে একটি উপহার পাঠাতে চেয়েছিল তখন আমি খুব অবাক হয়েছিলাম। আমি খুব উচ্ছ্বসিত ছিলাম; আমি প্রায় দেড় বছর ধরে joy calls এর কাছ থেকে চ্যাটিং পরিষেবা ব্যবহার করে আসছি। আমার মতো দৃষ্টি প্রতিবন্ধীদের জন্য, আমার গ্রামের চেয়ে আরও দূরে ভ্রমণ এবং যোগাযোগ করা শক্ত। তাদের আইভিআর পরিষেবা আমাকে এই চ্যালেঞ্জগুলো অনুভব করতে সহায়তা করে। আমি কারও সাহায্য ছাড়াই বন্ধুবান্ধব করতে পারি, সবার সঙ্গে সংযুক্ত হতে পারি।
জয় কলস বিশ্বাস করেন যে ভাল প্রযুক্তির সঙ্গে যার সঙ্গে ইন্টারঅ্যাক্ট করতে হবে তাদের প্রত্যেকের উপকার করা উচিত। যদি সংস্থাটি প্রযুক্তিতে বিনিয়োগ করে, স্বচ্ছভাবে তাদের দলগুলোর সুবিধাগুলি ব্যাখ্যা করে এবং সবাইকে সময়োপযোগী প্রশিক্ষণের মাধ্যমে দ্রুত অর্জনের মাধ্যমে সর্বোত্তম অনুশীলনগুলো অনুসরণ করে, তবে ভয় পাওয়ার কিছু নেই এবং কেবল অগ্রগতি অর্জন করা হবে। ১৫ বছরেরও বেশি সময় ধরে জয় কলস এটি করছে।
জয় কলস দীর্ঘ পাঁচ বছরেরও বেশি সময় ধরে বাংলাদেশের টেলিকম মার্কেটে আত্মবিশ্বাস নিয়ে কাজ করে যাচ্ছেন। বিভিন্ন সংস্থাকে নতুন বিপণন চ্যানেল, কৌশল এবং ধারণা সরবরাহ করা অবিরত।
‘জয় কলস বাংলাদেশ লিমিটেড’ ‘জয় কলস গ্রুপ’- এর একটি অংশ রাশিয়ান মোবাইল বাজারের স্বীকৃত নেতা এবং ইউরোপ এবং এশিয়ার ১০ বছরেরও বেশি অভিজ্ঞতার সঙ্গে। ইউরেশিয়াজুড়ে শতাধিক কর্মচারী অক্লান্ত পরিশ্রম করে। বাংলাদেশ ছাড়াও ‘জয় কলস’ রাশিয়া, উজবেকিস্তান, কম্বোডিয়া, কিরগিজস্তান, কাজাখস্তান, বাংলাদেশ, শ্রীলঙ্কা, ইন্দোনেশিয়া পাশাপাশি ব্রাজিল, মেক্সিকো এবং কলম্বিয়া সহ বিশ্বের ১২টি দেশে ব্যবসা করছে।
জানা গেছে যে গ্রামীণফোন, বাংলালিংক, রবি, এয়ারটেল এবং টেলিটকের দেওয়া সব নীতি অনুসরণ করে এবং ভোক্তা অধিকার আইনের নীতি অনুসরণ করে জয় কলস দীর্ঘদিন ধরে এই বাংলাদেশি টেলিকমগুলিতে পরিষেবা প্রদান করে আসছে। 
জয় কলস নীতিশাস্ত্রটিকে ভ্যাসে ফিরিয়ে দিচ্ছে। সমস্ত পরিষেবার ভিতরে সম্প্রতি তারা বাংলা ভয়েস স্বীকৃতির জন্য মেশিন লার্নিং অ্যালগরিদম ব্যবহার করে আসছে। জয় কলস কাস্টমার কেয়ার উইং, অবিচ্ছিন্ন সংযোজনসহ, পরিষেবার ভেতরে রাজনৈতিক, ধর্মীয় এবং যৌনসম্পর্কিত বিষয়গুলোর জন্য কঠোর সম্মতি বজায় রাখে যাতে প্ল্যাটফর্মটি নিয়মিত ব্যবহারকারীর জন্য টেকসই থাকে। রিফান্ড নীতি এবং ২৪ ঘণ্টা সাত দিন গ্রাহক যত্নসহায়তা পরিচালনা, জয় কলস পরিষেবাগুলো তার গ্রাহকদের কাছে আরও গ্রহণযোগ্য করে তুলেছে।
জয় কলস বাংলাদেশ অভিযোগ ব্যবস্থাপনা শাখার মো. ইসমাইল হোসেন আমিনুর বলেছেন, ‘আমরা বর্তমানে আমাদের গ্রাহকের সব অভিযোগের জন্য সর্বোচ্চ ৩ ঘণ্টা সমাধানের সময় বজায় রাখছি। একটি ব্যক্তিগতকৃত যোগাযোগ প্রক্রিয়াসহ, আমরা নিশ্চিত করি যে একটি অভিযোগও বাদ না পড়ে কারণ আমরা বিশ্বাস করি যে ব্যবহারকারীরা সর্বাধিক অগ্রাধিকার। আমাদের নিজস্ব আইনি পরামর্শদাতা আছেন যিনি নিশ্চিত করেন যে আমাদের সরবরাহকৃত সব পরিষেবা কোনও নাগরিক অপরাধের সাপেক্ষে নয়।’
 ‘জয় কলস’ গ্রুপের আন্তর্জাতিক ব্যবসা বিকাশ পরিচালক মিখাইল ইভানভ বলেছেন, তারা বাংলাদেশের মতো দ্রুত বিকাশকারী দেশের পাশে থাকতে পেরে গর্বিত। মধ্যম আয়ের দেশগুলোতে প্রযুক্তিগ্রহণ এবং উদ্ভাবন ইতোমধ্যে বিশ্বব্যাপী অঞ্চলগুলো কীভাবে বৃদ্ধি এবং ভবিষ্যতে বিকাশলাভ করবে তা রূপদান করছে।
আমরা টেলিযোগাযোগ শিল্পের ক্ষেত্রে আরও বেশি কাজ করে এই দেশের মানুষের পাশে থাকতে চাই। -মাইক বলল।
সংস্থার বাংলাদেশ বিভাগের ব্যবস্থাপনা পরিচালক আরিফ আহমেদ আদিতো বলেছেন, আমাদের দলের সবার দক্ষতা এবং পরিশ্রমের জন্য ধন্যবাদ তারা আজ বাংলাদেশের বাজারে লক্ষ্যমাত্রা ভিত্তিক বিপণন এবং মূল্যসংযোজন পরিষেবাদিতে সাফল্য দেখছে। " সামনে আরও কিছু নতুন পরিষেবাদি সরবরাহের কাজ চলছে। যা গ্রাহকদের তাদের পণ্য এবং পরিষেবাগুলো সরবরাহ করে যা তাদের জন্য বিশেষভাবে প্রাসঙ্গিক করে ব্যক্তিগতকৃত মূল্যবোধ আনবে।
তিনি আরও যোগ করেছেন যে, জয় কলস দেশের প্রচার বিজ্ঞাপন এবং বিষয়বস্তু দেখার বিষয়টি দেশের বাজার পরিবর্তনের জন্য বাজার গবেষণা পরিচালনা করে টেলিকমগুলোর জনগণের আস্থা ও খ্যাতি অক্ষুণ্ণ রাখতে কাজ করে যাচ্ছে ।
সম্প্রতি আমরা আমাদের পণ্য লাইনে দুটি নতুন পণ্য চালু করেছি। স্মার্ট শিশুদের ব্যবহার সহজ- বাচ্চাদের জন্য ইংরেজি শেখার অ্যাপ্লিকেশন এবং ইসলামি বিষয়বস্তু আইভিআর পোর্টাল, বিল্ডিং অ্যাপস বাংলাদেশের মানুষের মধ্যে জনপ্রিয় হয়ে উঠছে- আদিতো যোগ করেছে।
জয় কলস গ্রুপ সম্প্রদায়ের কর্মচারী উদ্যোগ কর্মীদের তাদের নির্বাচিত দাতব্য প্রতিষ্ঠানের জন্য অর্থ সংগ্রহ করার অনুমতি দেয়। সম্প্রতি জয় কলস বাংলাদেশের রোহিঙ্গা সম্প্রদায়ের জন্য রাশিয়ায় অর্থ সংগ্রহ করেছে। তারা এক হাজারেরও বেশি রোহিঙ্গা জনগণের জন্য খাদ্য ও সরবরাহ দান করেছে এবং গত শীতকালে তারা বাংলাদেশের উত্তরাঞ্চলের সুবিধাবঞ্চিত জনগণকে ৭০০টিরও বেশি কম্বল বিতরণ করেছে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop