প্রবাসে সময় মালয়েশিয়ায় আবারো করোনার হানা, শঙ্কায় প্রবাসীরা

০৪-১০-২০২০, ১৮:০১

মোহাম্মদ আবদুল কাদের

fb tw
মালয়েশিয়ায় আবারো করোনার হানা, শঙ্কায় প্রবাসীরা
মালয়েশিয়ায় আবারও আশঙ্কাজনক হারে বাড়তে শুরু করেছে করোনায় আক্রান্তের সংখ্যা। সবশেষ একদিনে দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩১৭ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২ হাজার ৮৮ জনে। এমন পরিস্থিতিতে শঙ্কায় রয়েছেন স্থানীয় নাগরিকসহ প্রবাসী বাংলাদেশিরা। 
কোভিড-১৯ পরিস্থিতি স্বাভাবিক পর্যায়ে উন্নিত ও ভাইরাস প্রতিরোধে বিশ্বজুড়ে প্রশংসা অর্জনকারী দেশ মালয়েশিয়ায় আবারও বাড়তে শুরু করেছে করোনা আক্রান্তের সংখ্যা। টানা মুভমেন্ট কন্ট্রোল অর্ডারে করোনা পরিস্থিতি একেবারে সহনীয় পর্যায়ে এলেও এখন আবারও বাড়তে শুরু করেছে এ মহামারি। গত সপ্তাহজুড়ে সংক্রমণের সংখ্যা শতাধিক থাকলেও গত ২৪ ঘণ্টায় তা ৩ শতাধিক ছাড়িয়েছে। মালয়েশিয়ায় ১৮৭ জন বাংলাদেশি করোনায় আক্রান্ত হয়েছেন। এরই মধ্যে বিভিন্ন প্রদেশের সংক্রমিত এলাকাগুলোকে রেড জোন ঘোষণা করায় আতংকে রয়েছেন প্রবাসী বাংলাদেশিরা।
এদিকে করোনা থেকে বাঁচতে প্রবাসীদের আরো বেশি সচেতন হওয়ার পাশাপাশি মালয়েশিয়া সরকারের আইন মেনে চলার পরামর্শ দিয়েছেন কমিউনিটির নেতারা।
সম্প্রতি মালয়েশিয়ার সাবাহ রাজ্যের নির্বাচনকে ঘিরে জনসমাগম ও অনিয়ন্ত্রিত জীবনযাপনের কারণেই করোনা সংক্রমণ বাড়লেও দেশটিতে নতুন করে লকডাউনে কড়াকড়ি আরোপ করা হবে না। তবে সংক্রমিত এলাকাগুলোকে চিহ্নিত করে প্রয়োজনীয় সুরক্ষা ব্যবস্থাসহ দেশজুড়ে স্বাস্থ্য সচেতনতা আরও বাড়ানোর কথা জানিয়েছে দেশটির সরকার।
সামাজিক দূরত্ব বজায় রেখে দেশটিতে গণপরিবহন চলাচল ও শপিংমলে কেনাকাটা স্বাভাবিক থাকলেও প্রবাসীদের অতিমাত্রায় সভা-সমাবেশ থেকে বিরত থাকাসহ নিজেকে নিরাপদ রাখতে সচেতনতার কোনো বিকল্প নেই বলে মনে করছেন সচেতন প্রবাসীরা।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop