Close (x)

ভ্রমণ পর্যটনের নতুন মাত্রা, কক্সবাজার-সেন্টমার্টিন জাহাজ চলাচল শুরু

০২-১০-২০২০, ১৩:০০

সুজাউদ্দিন রুবেল

fb tw
পর্যটনের নতুন মাত্রা, কক্সবাজার-সেন্টমার্টিন জাহাজ চলাচল শুরু
শুধু টেকনাফ নয়, বর্তমানে কক্সবাজার থেকেও বঙ্গোপসাগর পাড়ি দিয়ে প্রবাল দ্বীপ সেন্টমার্টিন যান পর্যটকরা। প্রতিদিন যাওয়া-আসায় ১৯০ কিলোমিটার পাড়ি দিতে হয় জাহাজে। রোমাঞ্চকর এই সমুদ্র ভ্রমণ বেশ উপভোগ করেন পর্যটকরা। যা কক্সবাজারের পর্যটনে যোগ করেছে নতুন মাত্রা।
সকাল না হতেই জাহাজ ঘাটে দেখা যায় মানুষের দীর্ঘলাইন। সবাই ছুটেন কে কার আগে জাহাজে উঠবেন। এরপর শুরু হয় কক্সবাজার-সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজে সমুদ্র ভ্রমণের রোমাঞ্চকর যাত্রা।
পর্যটন মৌসুম শুরু না হতেই, টেকনাফ নয়, এবার কক্সবাজার থেকেই বঙ্গোপসাগর পাড়ি দিয়ে সরাসরি প্রবাল দ্বীপ সেন্টমার্টিনে ভ্রমণে যাচ্ছেন পর্যটকরা।
আগে সড়কপথে যাত্রীদের কক্সবাজার থেকে টেকনাফ গিয়ে সেখান থেকে সেন্টমার্টিনের জাহাজে উঠতে হতো। কক্সবাজার থেকে সরাসরি এই জাহাজ চালু হওয়ায় সড়ক পথে ভ্রমণের ঝক্কি ও সময় দুটোই কমবে। তাই দারুণ খুশি পর্যটকরা। 
পর্যটকদের কথা চিন্তা করে কক্সবাজার থেকে সরাসরি সেন্টমার্টিন যাওয়ার উদ্যোগ নেয়া হয়েছে বলে জানালেন জাহাজ কর্তৃপক্ষ।
কর্ণফুলী এক্সপ্রেস'র ইনচার্জ ফজলে আলী মোহাম্মদ খুরশীদ জানান, তারা আরেকটি জাহাজ সংগ্রহ করেছেন। খুব শিগগিরই সেটাও চালু হবে বলে আশা করছেন। 
কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন জানান, অনুমতি সাপেক্ষে কক্সবাজার-সেন্টমার্টিন নৌরুটে একটি মাত্র পর্যটকবাহী জাহাজ চলাচল করছে। তবে, বিআইডব্লিউটিএ-সহ নৌ-পরিবহন সংশ্লিষ্ট অন্যান্য সংস্থার অনুমোদন ও আবহাওয়া অনুকূলে থাকলে ছোট ছোট জাহাজ চলাচলেরও অনুমোদন দেয়া হবে।
বর্তমানে কক্সবাজার থেকে সেন্টমার্টিনে চলাচলকারী জাহাজটিতে যাত্রা করতে পর্যটকদের গুনতে হবে সর্বনিম্ন ২ হাজার ও সর্বোচ্চ ১৫ হাজার টাকা। কক্সবাজার বিআইডব্লিউটিএ ঘাট থেকে প্রতিদিন সকাল ৭টায় সেন্টমার্টিনের উদ্দেশ্যে জাহাজটি ছেড়ে যায়। 

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop