বাংলার সময় লালমনিরহাটে বন্যা নিয়ন্ত্রণ বাঁধে ভাঙন

২৯-০৯-২০২০, ২১:০৫

মোফাখখারুল ইসলাম মজনু

fb tw
লালমনিরহাটে বন্যা নিয়ন্ত্রণ বাঁধে ভাঙন
08
টানা বর্ষণ আর উজানের ঢলে লালমনিরহাটের হাতীবান্ধা, কালীগঞ্জ, আদিতমারী ও সদর উপজেলার ৮ ইউনিয়নের মানুষের পঞ্চম দফা বন্যার রেশ কাটতে না কাটতেই আবারও বন্যা নিয়ন্ত্রণ বাঁধে শুরু হয়েছে ভাঙন। এ অবস্থায় ওই বাঁধে থাকা কমপক্ষে ৫ হাজার পরিবারের মাঝে বিরাজ করছে আতংক।
মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে আদিতমারী উপজেলার মহিষখোচা ইউনিয়নের গোবর্ধন এলাকার বন্যা নিয়ন্ত্রণ বাঁধে শুরু হয় হঠাৎ ভাঙন। এ অবস্থায় তাৎক্ষণিকভাবে পানি উন্নয়ন বোর্ড, ফায়ার সার্ভিস ও স্থানীয়রা সম্মিলিতভাবে জিও টেক্স বালির বস্তা ও গাছপালা ফেলে ভাঙন রোধের চেষ্টা চালায়। এরই মধ্যে ওই এলাকার পানি উন্নয়ন বোর্ড এর স্পার বাঁধের ১৫০ ফিট ও একটি বিদ্যুতের পোল নদীগর্ভে বিলীন হয়ে যায়।
ওই এলাকার ভুক্তভোগী গোলজার হোসেন জানান, ৮/৯ বার নদী ভাঙনে বাড়ি সরিয়ে স্পার বাঁধের কাছে আশ্রয় নিয়েছি। শেষ ভরসা এটাও যদি নদীতে চলে যায় আমরা পরিবার পরিজন নিয়ে থাকবো কোথায়।
তাদের দাবি, আমরা রিলিফ চাই না, চাই নদী ভাঙন রোধে স্থায়ী সমাধান।
লালমনিরহাট পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মিজানুর রহমান জানান, গত রাতে ভাঙন কবলিত এলাকার পাশেই এ অবস্থা দেখা দিয়েছিল। আমরা রাতভর কাজ করে তা ঠিক করতে সক্ষম হলেও হঠাৎ করেই দেখা দেয় এমন ভাঙন। আমরা চেষ্টা করছি সব ঠিকঠাক রাখতে।
এদিকে খবর পেয়ে লালমনিরহাট জেলা প্রশাসক মো. আবু জাফর ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ভাঙন রোধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop