বাংলার সময় পাটুরিয়া ঘাট থেকে মহাসড়কের ৩ কি. মি. জুড়ে যানজট

২৮-০৯-২০২০, ১০:২৭

মো: ইউসুফ আলী

fb tw
পাটুরিয়া ঘাট থেকে মহাসড়কের ৩ কি. মি. জুড়ে যানজট
পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে পাটুরিয়া ঘাট এলাকায় থেকে মহাসড়কের ৩ কি. মি. এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। শিমুলিয়া-কাঠাঁলবাড়ি হঠাৎ বন্ধ হওয়ায় রাতের দিকে অতিরিক্ত যানবাহন আসায় এ যানজটের সৃষ্টি হয়েছে।
ঘাট কর্তৃপক্ষ জানায়, শিমুলিয়া-কাঠাঁলবাড়ি আবার রোববার দুপুর থেকে বন্ধ হওয়ায় অতিরিক্ত যানবাহন পাটুরিয়া ঘাটে আসায় মধ্যরাত থেকে যানবাহনের জট বৃদ্ধি পেতে থাকে। সোমবার (২৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে ঘাট থেকে মহাসড়কের ৩ কি. মি. এলাকাজুড়ে যানবাহনের সারি রয়েছে।
এদিকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের পাটুরিয়ার সবগুলো ঘাট সচল রয়েছে। এছাড়াও পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছোট-বড় ১৭টি ফেরির সবগুলোই চলাচল করছে। যানজট নিরসন করে যানবাহনকে সারি করে রাখা হচ্ছে বলেও জানিয়েছেন কর্তৃপক্ষ।
এদিকে পরিবহন, অ্যাম্বুলেন্স, ছোট যানবাহনকে অগ্রাধিকার দেয়ায় জমে যাচ্ছে পণ্যবাহী ট্রাক। শিমুলিয়া ঘাটে দীর্ঘ দিন আটকে থেকে পাটুরিয়া ঘাটে এসেও নাকাল ট্রাকের শ্রমিকরা।
৫ দিন অপেক্ষায় থেকে শিমুলিয়া ঘাট থেকে পাটুরিয়া ঘাটে যানজটে পড়া মাদারীপুরের তেল নিয়ে আসা ট্রাক চালক মো. আরিফ হোসেন জানান, ৫ দিন শিমুলিয়া ঘাটে কাটালাম এখন পাটুরিয়ায় কতদিন থাকা লাগবে আল্লাহ জানে।
চট্টগ্রাম থেকে যশোরে জুটের মাল নিয়ে পাটুরিয়া এসেছেন কালাম নামের ট্রাক চালক। তিনি জানান, ৩০ বছর ধরে গাড়ি চালাচ্ছি শিমুলিয়া ঘাটে এমন ড্রেজিংয়ে নামে এমন কথা আর দেখি নাই। আমাদের নিয়ে তামাশা শুরু করেছে বিআইডব্লিউটিএ। একাধিক চ্যালেন হলে আমাদের এমন সমস্যা হত না।
অপর চালক সুনীল বলেন, আমাদের কথা কেউ ভাবলে আজ রাতে ঘাট থেকে দুই কি. মি. দূরে ট্রাকের জামে বসে থাকি? একদিকে শুনছি মালিকের বকা-ঝকা, অন্যদিকে চলছে না পেট। শিমুলিয়া থেকে ঘুরে আসতে ভাড়ার টাকা রাস্তায় চলে যাচ্ছে।
 

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop