বাংলার সময় কক্সবাজার সৈকত যেন ময়লার ভাগাড়

২৮-০৯-২০২০, ০৮:৫৯

সুজাউদ্দিন রুবেল

fb tw
কক্সবাজার সৈকত যেন ময়লার ভাগাড়
আবারও বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতে ভেসে আসছে গাছের গুঁড়ি, বোতল, ছেঁড়া জাল ও প্লাস্টিক বর্জ্য। এতে কক্সবাজারের সৈকতের সৌন্দর্যহানির পাশাপাশি পর্যটকদের চলাচল বিঘ্নিত হচ্ছে। পর্যটকরা বলছেন, দুদিন ধরে সাগর তীরে এসব ময়লা-আবর্জনা পড়ে থাকলেও পরিস্কারের উদ্যোগ নেই। এতে দুর্গন্ধ ছড়াচ্ছে, পরিবেশকেও নষ্ট করছে।
কক্সবাজার সমুদ্র সৈকত। করোনা পরিস্থিতিতে দীর্ঘ ৫ মাস বন্ধ থাকার পর গত ১৭ আগস্ট থেকে আবারও সবার জন্য উন্মুক্ত এই সৈকত। এরপর থেকে দেশের দূর-দূরান্ত থেকে ছুটে আসছেন পর্যটকরা।
সৈকতের লাবণী পয়েন্টের বালিয়াড়িতে যতদূর চোখ যায় শুধু ময়লা-আবর্জনার স্তুপ। জোয়ারের পানিতে ভেসে আসছে বর্জ্য। গাছের গুঁড়ি, বোতল ও প্লাস্টিক বর্জ্য। এতে সৈকত পর্যটকদের চলাচলের অনুপযোগী হয়ে পড়ছে।
পর্যটকরা জানান, সৈকতে অনেক ময়লা-আবর্জনা, এতে চলাচলে হিমশিম খেতে হচ্ছে।
দ্রুত সৈকতে ভেসে আসা ময়লা-আবর্জনা পরিস্কার করা হবে বলে জানালেন কক্সবাজার বিচ ম্যানেজমেন্ট সিকিউরিটি ফোর্সের সুপারভাইজার খোরশেদ আলম।
তিনি বলেন, টানা বর্ষণের কারণে বিচের বিভিন্ন স্থানে ময়লা ও আবর্জনা এসেছে। বিষয়টি জেলা প্রশাসককে অবহিত করা হয়েছে। আশা করি, দ্রুতই বিষয়টি সমাধান করা হবে।
এর আগে ১২ ও ৩০ জুলাই সৈকতে ভেসে আসে কাঁচের বোতল, রশি, জুতা, ছেঁড়া জাল, প্লাস্টিক, গাছের গুঁড়ি, খড়কুটোসহ ময়লা-আর্বজনা। এতে মারা যায় ৪০টির বেশি কচ্ছপ।
 

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop