আন্তর্জাতিক সময় ‘ইসরাইলের সঙ্গে চুক্তি ইসলামের ক্ষতিসাধনের হাতিয়ার’

২৬-০৯-২০২০, ১৯:২৮

আন্তর্জাতিক সময় ডেস্ক

fb tw
‘ইসরাইলের সঙ্গে চুক্তি ইসলামের ক্ষতিসাধনের হাতিয়ার’
ইসরাইলের সঙ্গে সংযুক্ত আরব আমিরাত এবং বাহরাইনের চুক্তি নিয়ে কথা বলেছেন একজন শীর্ষ ইসলামি স্কলার। তিনি বলেন, ইহুদিবাদীদের সঙ্গে সম্পর্ক স্বাভাবিকের চুক্তি ইসলামের ক্ষতিসাধন এবং মুসলিম দেশগুলোর ওপর আধিপত্য বিস্তারের হাতিয়ার।
ইন্টারন্যাশনাল ইউনিয়ন ফর মুসলিম স্কলার্সের (আইইউএমএস) মহাসচিব আলি আল-কারাদাঘি বলেন, ইসলামকে উপড়ে ফেলা, মুসলমানদের সামাজিক, অর্থনৈতিক এবং রাজনৈতিক মেধাসত্ব পুনঃঅধিকরণের জন্য নানারকম ষড়যন্ত্র চলছে।
শনিবার (২৬ সেপ্টেম্বর) সামাজিক মাধ্যম ফেসবুকে দেয়া এক পোস্টে তিনি বলেন, ষড়যন্ত্রের একটি হলো- ‘আব্রাহাম বিশ্বাস’ নামে চটকদার নতুন ধর্ম তৈরি। এর সঙ্গে একেশ্বরবাদী ধর্মগুলোর কোনো সম্পর্ক নেই। এটি একেশ্ববাদীদের ধর্মবিশ্বাসের ভিত্তিকে দুর্বল করে।
চলতি মাসের শুরুতে যুক্তরাষ্ট্রের মধ্যস্থতায় ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিকের চুক্তি করে আমিরাত এবং বাহরাইন। এসব চুক্তির আনুষ্ঠানিক নাম দেয়া হয় ‘আব্রাহাম একর্ডস পিস অ্যাগ্রিমেন্ট’।
ফিলিস্তিনিরা এসব চুক্তির তীব্র নিন্দা জানিয়েছেন। ইসরাইলের দখল থেকে ভূমি পুনরুদ্ধারে দশক দশক ধরে চলা ফিলিস্তিনিদের সংগ্রামের সঙ্গে আমিরাত এবং বাহরাইনের চুক্তি, বিশ্বাসঘাতকতা বলে আখ্যা দিয়েছেন তারা।
ফিলিস্তিনি কর্তৃপক্ষ জানিয়েছে, ইসরাইলের সঙ্গে কোনো চুক্তি হলে তা হতে হবে ২০০২ সালের আরব পিস ইনিশিয়েটিভ-এর মূলনীতি ‘শান্তির জন্য ভূমি’র ভিত্তিতে। ইসরাইলের ‘শান্তি জন্য শান্তি’-এ দাবির ভিত্তিতে নয়।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop