আন্তর্জাতিক সময় মিশরে সরকার পতনের দাবির মিছিলে পুলিশের গুলি

২৬-০৯-২০২০, ১৭:২৯

আন্তর্জাতিক সময় ডেস্ক

fb tw
মিশরে সরকার পতনের দাবির মিছিলে পুলিশের গুলি
ক্ষমতাধর প্রেসিডেন্ট আব্দেল ফাত্তাহ আল-সিসির পদত্যাগের দাবিতে বিক্ষোভে অশান্ত মিশর। টানা ষষ্ঠদিনের মতো রাজধানী কায়রোসহ বেশ কয়েকটি শহরে বিক্ষোভ করে আসছেন ছাত্র, শিক্ষকসহ সর্বস্তরের জনগণ।
কাতারভিত্তিক গণমাধ্যম আল-জাজিরা জানায়, শুক্রবার (২৫ সেপ্টেম্বর) বিক্ষোভকারীদের লক্ষ্য করে পুলিশ গুলি চালালে একজন নিহত হন। 
বিক্ষোভের এক ভিডিওতে দেখা যায়, প্রেসিডেন্ট সিসির বিরুদ্ধে নানা ধরনের স্লোগান দিচ্ছেন আন্দোলনকারীরা। বিক্ষোভ থেকে ভেসে আসছে, ‘সিসি তুমি ক্ষমতা ছাড়ো, আমরা ভীত নই’। কাফার সাদ গ্রামের বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে দফায় দফায় কাঁদানে গ্যাস এবং গুলি ছোড়ে নিরাপত্তা সদস্যরা।
প্রত্যক্ষদর্শীরা বলছেন, আল বিলদা গ্রামে ২৫ বছর বয়সী সামী বশির পুলিশের গুলিতে নির্মম মৃত্যু হয়। একই সময় তিনজন গুরুতর আহত হয়েছেন বলে জানায়, মানবাধিকার সংস্থা নাজাদ।
বশিরকে হত্যার ঘটনায় তার পরিবারের প্রতি গভীর শোক জানিয়েছেন দেশটির আলোচিত বিরোধী দলের এক নেতা। এদিকে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি’র তথ্য মতে, চলমান বিক্ষোভ থেকে অন্তত ৪ হাজার মানুষকে আটক করেছে পুলিশ।
সম্প্রতি সিসি দেশব্যাপী অবৈধ নির্মাণধীন ভবন গুঁড়িয়ে ফেলার পরিকল্পনার পরই নতুন করে বিক্ষোভে ফুঁসে উঠছে সাধারণ মানুষ। এছাড়াও তার নানা ধরনের কর্মকাণ্ডের কারণে দিনের পর দিন ক্ষোভের দানা বেঁধেছে মিশরীয়দের ভেতরে।
কিছুদিন পরপরই প্রেসিডেন্ট সিসি’র বিরুদ্ধে রাজপথে আন্দোলনে নামেন সাধারণ মানুষ।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop