আন্তর্জাতিক সময় প্যারিসে ছুরি হামলায় পাকিস্তানি তরুণসহ আটক ৭

২৬-০৯-২০২০, ১৭:১২

আন্তর্জাতিক সময় ডেস্ক

fb tw
প্যারিসে ছুরি হামলায় পাকিস্তানি তরুণসহ আটক ৭
প্যারিসে বিতর্কিত রম্য ম্যাগাজিন শার্লি এবদোর পুরনো কার্যালয়ের সামনে ছুরি হামলার ঘটনায় জড়িত সন্দেহে এক পাকিস্তানি তরুণসহ ৭ জনকে আটক করেছে পুলিশ। স্থানীয় সময় শুক্রবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে ওই হামলার পর অভিযান চালিয়ে তাদের আটক কর হয়। 
হামলায় আহত দুইজনের অবস্থা শঙ্কামুক্ত। তারা একটি টেলিভিশনের অনুষ্ঠান সম্পাদনা কর্মী বলে জানা গেছে। এ ঘটনায় ওই অঞ্চলে নিরাপত্তা জোরদার করেছে পুলিশ। 
২০১৫ সালের ৭ জানুয়ারি শার্লি এবদোর কার্যালয়ে সন্ত্রাসী হামলায় কার্টুনিস্টসহ ১২ জন নিহত হন। নবী মুহাম্মদ (সঃ) কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রকাশের পর গোটা বিশ্বের মুসলিমরা এর প্রতিবাদ শুরু করেন। তীব্র প্রতিবাদের পরও পত্রিকাটি ওই কার্টুন সরিয়ে নেয়নি। একই সঙ্গে তারা তাদের অবস্থানে অনড় থাকে। অন্যদিকে ওই কার্টুনের যৌক্তিকতাও প্রমাণ করতে পারেনি শার্লি এবদো। 
এমন উত্তেজনাকর পরিস্থিতির মধ্যেই সে সময় সন্ত্রাসীদের আক্রোশের শিকার হন শার্লি এবদোর সাংবাদিক ও কার্টুনিস্টরা। ওই ঘটনায় দুই সন্ত্রাসীকে সহায়তা দেওয়ার অভিযোগে প্যারিসে ১৪ জনের বিরুদ্ধে বিচার কাজ চলছে। এবছরের পুনরায় ওই কার্টুনটি ছাপে শার্লি এবদো। পুনরায় ছাপার পর দ্বিতীয় বার কার্টুন কাণ্ডকে কেন্দ্র করে ছুরি হামলার ঘটনা ঘটলো।
শুক্রবার প্যারিসের পূ্র্বাঞ্চলের ১১তম অ্যারনডিসমেন্টে ওই হামলার পর নিরাপত্তা বেষ্টনি বসানো হয়েছে। জনসাধারণকে ওই এলাকা এড়িয়ে চলতে বলা হয়েছে। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে মাংস কাটায় ব্যবহৃত একটি ধারালো ছুরি। পোশাকে রক্ত শনাক্ত হওয়ার পর এক সন্দেহভাজনকে গ্রেফতারের কথা জানিয়েছে পুলিশ।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop