বাংলার সময় লালমনিরহাটের পানি কমলেও দুর্ভোগ কমেনি

২৬-০৯-২০২০, ১৬:০৯

মোফাখখারুল ইসলাম মজনু

fb tw
লালমনিরহাটের পানি কমলেও দুর্ভোগ কমেনি
08
উজানের ঢল আর টানা তিন দিনের অবিরাম বৃষ্টিতে পঞ্চম দফায় বন্যার কবলে পড়েছে লালমনিরহাটের চার উপজেলার আট ইউনিয়নের ১০ হাজার পরিবারের কমপক্ষে ৫০ হাজার মানুষ। দফায়-দফায় বন্যার কবলে পড়ে অসহায় এসব মানুষ এখন নিঃস্ব প্রায়, তারা পরিবার পরিজন নিয়ে দুর্ভোগে দিন কাটাচ্ছেন।
লালমনিরহাটের তিস্তা ব্যারেজ পয়েন্টে পানি কমে এখন ২৪ সেন্টিমিটার। বিপদ সীমার নিচ দিয়ে পানি প্রবাহিত হলেও তা ভাটিতে নেমে আসায় পঞ্চম দফা বন্যার কবলে দুর্ভোগ বেড়েছে লালমনিরহাটের লালমনিরহাটের হাতীবান্ধা, আদিতমারী, কালীগন্জ ও লালমনিরহাট সদর উপজেলার সিন্দু্র্রনা, খুনিয়াগাছ, রাজপুর, মহিষখোচা ও গোকুন্ডাসহ আট ইউনিয়নের মানুষের।
বাড়ি ঘরে পানি উঠায় রান্না করার কোনো উপায় না থাকায় তাদের অনেকেই রয়েছে অনাহারে কিংবা অর্ধাহারে। পরিবারের সদস্যদের নিয়ে অনেকেই বাড়ি ছেড়ে ঠাঁই নিয়েছেন স্বজনদের বাড়ি কিংবা নিরাপদ স্থানে। এছাড়াও কাটছে না তাদের ভাঙন আতঙ্ক।
গবাদিপশু, ঘরে রাখা আগামীর জীবিকার বিভিন্ন ফসল নিয়েও তারা রয়েছেন মারাত্মক হতাশায়। এ অবস্থায় বন্য ও নদী ভাঙন থেকে রক্ষা পেতে তারা চান স্থায়ী সমাধান।
এ অবস্থায় লালমনিরহাট জেলা প্রশাসনের পক্ষ থেকে বন্যা কবলিতদের জন্য ১১৫ মেট্রিক টন জিআর এর চাল ও ৮২০ প্যাকেট শুকনো খাবার বরাদ্দ দেয়া হয়েছে। যা প্রয়োজনের তুলনায় কম হলেও তা বিতরণ করা হচ্ছে বানভাসীদের মাঝে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop