আন্তর্জাতিক সময় করোনার দ্বিতীয় ঢেউ ইতালিতে

২৬-০৯-২০২০, ১৫:৪০

জুমানা মাহমুদ

fb tw
করোনার দ্বিতীয় ঢেউ ইতালিতে
আগামী বছরই নাগরিকদের হাতে করোনার ভ্যাকসিন তুলে দেওয়ার আশা প্রকাশ করেছেন ইতালির প্রধানমন্ত্রী জুসেপ্পে কন্তে। এদিকে করোনার দ্বিতীয় ঢেউয়ে, ইতালিতে আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। বিশেষজ্ঞরা আশঙ্কা প্রকাশ করে বলেছেন, অক্টোবরে ইতালির অবস্থা আরো খারাপ হতে পারে।
জাতিসংঘের ৭৫তম সাধারণ অধিবেশনে শুক্রবার ভাষণ দেন ইতালির প্রধানমন্ত্রী জুসেপ্পে কন্তে। অনলাইনে দেওয়া ভাষণে তিনি আশা প্রকাশ করেন, আগামী বছরই নাগরিকদের হাতে পৌঁছাবে করোনার ভ্যাকসিন। করোনার ভ্যাকসিন কোন বিলাসিতা নয় বলেও মন্তব্য করেন তিনি। এসময় অর্থনৈতিক সঙ্কট থেকে উত্তোরণের বিষয়েও আশা প্রকাশ করেন তিনি।
গত কিছুদিন ধরেই ইতালিতে আশঙ্কাজনক হারে বাড়ছে আক্রান্তের সংখ্যা। বিশেষজ্ঞরা বলছেন, অক্টোবরে আরো ব্যাপক হারে বাড়তে পারে ইতালির ভাইরাস। এ অবস্থায় নাগরিকদের মাস্ক ব্যবহারের আহ্বান জানিয়েছে কর্তপক্ষ। অন্যথায় জরিমান করা হবে বলে সতর্ক করা হয়।
ইতালিতে করোনা ভাইরাসের আক্রান্তের হার শতকরা ৮৪ দশমিক ২ শতাংশ। বাকিরা অন্য দেশ থেকে আসা। এক জরিপে দেখা গেছে, বাইরের দেশ থেকে আসা আক্রান্তের হার ১০ থেকে ৮ শতাংশে নেমে এসেছে। বিমান চলাচল বন্ধের কারণে এই ইতিবাচক পরিবর্তন বলে ধারণা করা হচ্ছে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop