আন্তর্জাতিক সময় ‘গাদ্দারদের মেরেছি, মোটেও অনুতপ্ত নই’ বললেন বিএসএফ সদস্য

২৫-০৯-২০২০, ২০:১৭

ওয়েব ডেস্ক

fb tw
ছবি- পুলিশ হেফাজতে আদালত প্রাঙ্গনে বিএসএফ কনস্টেবল উত্তম সূত্রধর
ছবি: ছবি- পুলিশ হেফাজতে আদালত প্রাঙ্গনে বিএসএফ কনস্টেবল উত্তম সূত্রধর
চলতি বছরের ৫ আগস্ট বিএসএফ'র ১৪৬ ব্যাটালিয়নের কনস্টেবল উত্তম সূত্রধর দায়িত্বরত অবস্থায় গুলি চালিয়ে হত্যা করেন তারই দুই সহকর্মী ইন্সপেক্টর মহেন্দ্র সিং ভাট্টি এবং কনস্টেবল অনুজ কুমারকে। হত্যাকাণ্ড শেষে বিএসএফ সদস্য কনস্টেবল উত্তম সূত্রধর নিজ উদ্যোগে তার কমান্ডিং অফিসারের কাছে অস্ত্রসহ আত্মসমর্পণ করেন।
পরবর্তীকালে তাকে আটক করে আদালতে তোলা হয়। আদালতে তিনি হত্যাকান্ডের মোটিভ হিসেবে ভয়ংকর এক তথ্য জানান।
কনস্টেবল উত্তম সূত্রধর জানায় 'তার সহকর্মীরা বাংলাদেশ - ভারত সীমান্তে চোরাচালানের সাথে সরাসরি জড়িত। এবং এ নিয়ে তার সাথে তাদের বেশ কয়েকবার মনোমালিন্যও হয়েছে। পরবর্তীকালে তিনি দেশের একজন সচেতন ও দায়িত্বশীল সীমান্তরক্ষী হিসেবে ওই দুজন বিএসএফ সদস্যকে নিজের সার্ভিস রাইফেল হতে গুলি চালিয়ে হত্যা করেন। তিনি দুর্ভাগ্য প্রকাশ করে বলেন চোরাকারবারে জড়িত আরো ৬ জন বিএসএফ সদস্য তার হাত থেকে রেহাই পেয়েছে। উক্ত হত্যাকান্ড নিয়ে তিনি মোটেও অনুতপ্ত নন। বরং তিনি সঠিক কাজটি করতে পেরে গর্বিত'। 
বিএসএফের বিরুদ্ধে বাংলাদেশ-ভারত সীমান্তে চোরাচালানের জড়িত থাকার অভিযোগ করেছে সে দেশের সীমান্তবর্তী জনগণও। ভাতুন গ্রাম পঞ্চায়েতের প্রধান তৃণমূল নেতা ইউসুফ মোহাম্মদ জানিয়েছেন 'বিএসএফ যে চোরাকারবারে সরাসরি জড়িত তার এমন অনেক প্রমাণ আমার কাছে রয়েছে'। 
আরেকজন স্হানীয় দীপক বর্মন বলেন 'বিএসএফ নিজেরা চোরাকারবারে জড়িয়ে স্হানীয় সীমান্তবর্তী লোকজনের নামে অভিযোগ দায়ের করে। প্রতিবাদ করলে কাঁটাতারের বেড়ার ওপারে বাংলাদেশ অংশে চাষবাস করতে আসা বন্ধ করে দেয় বিএসএফ। '
একই এলাকার আরেক তৃণমূল নেতা জ্যাঠা মুর্মু বলেছেন 'বিএসএফের চোরাকারবারের প্রতিবাদ করায় মালদা খন্ডের বিওপি লাগোয়া এক বাসিন্দার ৪ বিঘা জমির পাকা গম পুড়িয়ে দিয়েছে বিএসএফ সদস্যরা।'
বিএসএফ কনস্টেবল উত্তম সুত্রধরের হত্যাকাণ্ড ও জবানবন্দির প্রেক্ষিতে আলাদা আলাদা তদন্তে নামে বিএসএফ, পুলিশ এবং সিবিআই। সম্প্রতি সিবিআই এর তদন্তেও বিএসএফ সদস্যদের চোরাকারবারে জড়িত থাকার প্রমাণ মেলায় বেশ কয়েকজন আটক ও আটকের প্রস্তুতি প্রক্রিয়াধীন রয়েছে। একটি দেশের সীমান্তরক্ষী বাহিনীর সরাসরি চোরাচালানে জড়িত হওয়ার ইতিহাস ঘৃণ্যতম বিরল ঘঠনাও বটে।
সূত্র: ডিফেন্স রিসার্চ ফোরাম।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop