লাইফস্টাইল টুথপেস্টের যত উপকারিতা

২৫-০৯-২০২০, ১৯:২৫

লাইফস্টাইল ডেস্ক

fb tw
টুথপেস্টের যত উপকারিতা
দাঁত পরিষ্কার রাখার অন্যতম স্বাস্থ্যকর উপায় টুথপেস্ট দিয়ে দাঁত মাজা। প্রাত্যহিক জীবনে টুথপেস্ট খুব সাধারণ একটি সামগ্রী। শুধু দাঁত পরিষ্কার করতেই যে টুথপেস্ট ব্যবহার করা হয়, তা নয়। ঘরের একাধিক কাজে ব্যবহার হতে পারে টুথপেস্ট। আসুন জেনে নিই সেসব:-
# রোজ ব্যবহার করলে চামড়ার জুতোয় দাগ পড়ে। অনেকসময় অনেক চেষ্টাতেও সেই দাগ মেটে না। এক্ষেত্রে নরম কাপড়ে টুথপেস্ট লাগিয়ে দাগের উপর ঘষুন। দাগ উঠে যাবে।
# বোতল থেকে টক টক গন্ধ ছাড়ছে? এমন ক্ষেত্রে টুথপেস্ট খুব কার্যকরী একটি উপাদান। বোতলের মধ্যে একটু টুথপেস্ট নিয়ে ব্রাশ দিয়ে পরিষ্কার করুন। গন্ধ চলে যাবে।
# পিয়ানো, সিন্থেসাইজার বা হারমোনিয়ামের চাবি খুব সেনসেটিভ। এগুলো পরিষ্কার করার সময় সতর্কতা অবলম্বন করুন। ব্রাশের উপর টুথপেস্ট দিয়ে আলতো করে চাবিগুলির উপর দিন। এরপর নরম কাপড় দিয়ে মুছে নিন।
# বাচ্চামাত্রই পেনসিল বা চক দিয়ে দেওয়ালে আঁকিবুকি কাটে। এই দাগ সহজে ওঠে না। কিন্তু টুথপেস্ট এই দাগ সহজেই তুলে দিতে পারে। দাগের উপর টুথপেস্ট লাগিয়ে জায়গাটি ব্রাশ দিয়ে ঘষে দিন। দাগ চলে যাবে।
# স্নিকার সাদা করার কাজে টুথপেস্টের জুড়ি নেই। স্নিকার্স যদি অপরিষ্কার হয়ে যায় তবে টুথপেস্ট দিয়ে পরিষ্কার করুন। ঝকঝকে ভাব ফিরে আসবে।
# রোজকার চা বা কফির কাপে দাগ পড়া অত্যন্ত স্বাভাবিক ব্যাপার। বিশেষ করে লিকার চা বা ব্ল্যাক কফির ক্ষেত্রে এই দাগ বেশি পড়ে। এক্ষেত্রে টুথপেস্ট দিয়ে কাপ পরিষ্কার করুন।
# অনেকদিন হয়ে গেলে হীরের উজ্জ্বলতা কমে যায়। এমন হলে টুথপেস্ট দিয়ে হীরেটি পরিষ্কার করুন। ঔজ্জ্বলতা ফিরে আসবে।
# ইস্ত্রি পরিষ্কার করতেও টুথপেস্ট ব্যবহার করতে পারেন। নরম কাপড়ে টুথপেস্ট লাগিয়ে মুছে নিন। ইস্ত্রি পরিষ্কার হয়ে যাবে। একই কথা খাটে আয়নার ক্ষেত্রেও। টুথপেস্টের সাহায্যে আয়নাও ভাল পরিষ্কার হয়।
# রান্নাঘর ও বাথরুমের বেসিন ও টাইলস পরিষ্কার করার ক্ষেত্রেও টুথপেস্টের জুড়ি মেলা ভার। ঘরের আসবাবে যদি জলের দাগ থেকে যায়, তাহলে তাও টুথপেস্টের সাহায্য পরিষ্কার করা যায়।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop