বাংলার সময় ভোগান্তির শেষ নেই হরষপুর-মির্জাপুর সড়কে

২৪-০৯-২০২০, ১৮:৩৮

উজ্জল চক্রবর্তী

fb tw
ভোগান্তির শেষ নেই হরষপুর-মির্জাপুর সড়কে
প্রয়োজনীয় সংস্কারের অভাবে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার হরষপুর-মির্জাপুর সড়কের বেহাল দশা। বর্তমানে ঝুঁকি নিয়ে এই সড়কে চলাচল করছে ছোট-বড় বিভিন্ন ধরনের যানবাহন। এতে ভোগান্তির শিকার হচ্ছে যাত্রীরা।
খোঁজ নিয়ে জানা গেছে, প্রয়োজনীয় সংস্কারের অভাবে উপজেলার গুরুত্বপূর্ণ হরষপুর-মির্জাপুর সড়কটির এখন খানাখন্দ আর গর্তের ভরা। প্রায় ৫ কিলোমিটার লম্বা এই সড়ক দিয়ে প্রতিদিন আখাউড়া স্থলবন্দর, বিজয়নগর ও হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার হাজার হাজার মানুষ যাতায়াত করছে। কিন্তু সড়কটির বেহাল দশার কারণে যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।
বর্তমানে সড়কটির পাইকপাড়া, বাগদিয়া, আমতলী, এলাকাসহ বিভিন্ন স্থানে বেশ কিছু গর্ত সৃষ্টি হয়েছে। প্রতিদিনই এসব গর্তে পড়ে যানবাহনের গুরুত্বপূর্ণ যন্ত্রাংশের ব্যাপক ক্ষতি হচ্ছে। পাশাপাশি যাত্রীরা পড়ছেন চরম ভোগান্তিতে।
এ ব্যাপারে উপজেলার মির্জাপুর গ্রামের বাসিন্দা ও ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী বলেন, রাস্তাটির অবস্থা অবর্ণনীয়। রাস্তাটি বর্তমানে যান চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। দ্রুত রাস্তাটি সংস্কারের জন্যে সংশ্লিষ্টদের কাছে দাবি জানান তিনি।
এ ব্যাপারে মির্জাপুর গ্রামের অটোরিকশার চালক দুলাল মিয়া বলেন, রাস্তা খারাপ থাকায়, প্রতিদিনই ছোট-খাট দুর্ঘটনা ঘটে। যাত্রী নামিয়ে ধাক্কা দিয়ে গাড়ি পার করতে হয়। এতে করে গাড়ির বিভিন্ন যান্ত্রিক সমস্যা দেখা দেয়।
উপজেলার ইছাপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়াউল হক বকুল বলেন, ৫ কিলোমিটার লম্বা এই সড়কের আধা কিলোমিটার ইছাপুরা ইউনিয়নের অন্তর্ভুক্ত, বাকি সাড়ে চার কিলোমিটার হরষপুর ইউনিয়নের অন্তর্ভুক্ত। সড়কটির ভগ্নদশার কথা স্বীকার করে অবিলম্বে সড়কটির সংস্কার কাজ করার জন্য দাবি জানান।
এ ব্যাপারে উপজেলার হরষপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সারোয়ার রহমান ভূঁইয়া সড়কটির ভগ্নদশার কথা স্বীকার করে বলেন, সড়কটি সংস্কারের জন্য উপজেলা পরিষদের সমন্বয় সভায় বহুবার বলেছি, কিন্তু কোনো কাজ হয়নি।
তিনি আরো বলেন, জরাজীর্ণ এই সড়কে প্রতিদিনই ছোট-খাট দুর্ঘটনা ঘটছে। ভারি যানবাহন চলাচলের কারণেই রাস্তাটি নষ্ট হয়ে গেছে। এতে করে জনগণ খুবই কষ্ট করে যাতায়াত করতে বাধ্য হচ্ছে।
এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী মো. আনিসুর রহমান ভূঁইয়া বলেন, সড়কটির সংস্কারের জন্য মন্ত্রণালয়ে চিঠি দেয়া হয়েছে। এটি বর্তমানে অনুমোদনের অপেক্ষায় আছে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop