বাংলার সময় বেড়েছে নদ-নদীর পানি

২৪-০৯-২০২০, ১৪:৫৮

ওয়েব ডেস্ক

fb tw
বেড়েছে নদ-নদীর পানি
গত কয়েকদিনের টানা বৃষ্টি ও উজানের ঢলে লালমনিরহাট ও বগুড়ায় নদ-নদীর পানি বেড়েছে। তিস্তা ব্যারেজ পয়েন্টে পানি প্রবাহিত হচ্ছে বিপদসীমার উপর দিয়ে। নদী তীরের নিম্নাঞ্চল তলিয়ে রোপা আমনসহ বিভিন্ন সবজি ক্ষেতের ব্যাপক ক্ষতি হয়েছে। এদিকে রংপুর ও পঞ্চগড়ে বৃষ্টির পানি নিয়ে জলজটে দুর্ভোগে মানুষ।
লালমনিরহাট
টানা বৃষ্টি ও উজানের ঢলে লালমনিরহাটের তিস্তার পানি বইছে বিপদসীমার ওপরে। ভাটার সময় পানি অনেকটা নেমে গেলেও জোয়ারের সময় প্লাবিত হচ্ছে হাতীবান্ধা, কালীগঞ্জ, আদিতমারী ও সদর উপজেলার নদী তীরবর্তী নিম্নাঞ্চল। বাড়িঘর ও ভিটেমাটি তলিয়ে দুর্ভোগে কয়েক হাজার মানুষ।
বগুড়া
বগুড়ায় বাঙালি ও যমুনার পানি ঢুকে পড়েছে নদী তীরবর্তী রোপা আমন ও সবজি ক্ষেতে। এতে ক্ষতির মুখে কৃষকরা। এ পর্যন্ত প্রায় ৫শ' হেক্টর জমির ফসল নষ্ট হয়েছে বলে বলে জানিয়েছে উপজেলা প্রশাসন।
রংপুর
গত কয়েক দিনের বৃষ্টিতে রংপুরের বিভিন্ন এলাকায় সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা। নগরীর ঘন জনবসতিপূর্ণ বাবুখাঁ, উত্তরবাবুখা, কামারপাড়াসহ কয়েকটি এলাকা নোংরা পানিতে আবদ্ধ। ড্রেনেজ সিস্টেমগুলো সংস্কার না করায় এই দুর্ভোগ বলে অভিযোগ স্থানীয়দের।
পঞ্চগড়
বৃহস্পতিবার দিনভর কখনও গুঁড়ি গুঁড়ি আবার কখনও মুষলধারায় বৃষ্টি হয় পঞ্চগড়ে। এছাড়া, গত কয়েকদিনের ভারি বর্ষণে জেলার বিভিন্ন নদ-নদীর পানি বেড়েছে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop