খেলার সময় বাফুফে নির্বাচন: সালাউদ্দিন থেকে কি এগিয়ে মানিক?

২৪-০৯-২০২০, ০১:৩১

খেলার সময় ডেস্ক

fb tw
বাফুফে নির্বাচন: সালাউদ্দিন থেকে কি এগিয়ে মানিক?
হোটেলে আপ্যায়ন করে নয়, বরং যোগ্যতা দিয়ে নির্বাচনে জয়ী হওয়ার লক্ষ্য শফিকুল ইসলাম মানিকের। প্রচার প্রচারণার দিক থেকে সভাপতি পদে কাজী সালাউদ্দিনের চেয়ে এগিয়ে আছেন বলে দাবি করেছেন তিনি। নির্বাচন থেকে সরে যাওয়ার কোন ইচ্ছে নেই বলেও জানিয়েছেন মানিক। তিন মেয়াদে নিয়মিত লিগসহ বয়স ভিত্তিক খেলাগুলো নিয়মিত চালু রাখতে ব্যর্থ হয়েছেন সালাউদ্দিন। তাই ফুটবলের উন্নয়নে নতুন কাউকে সমর্থন দিবেন কাউন্সিলররা। এমনটাই আশা তার।
৩ অক্টোবরের নির্বাচন সামনে রেখে নিয়মিত ঢাকার ৫ তারকা হোটেলগুলোতে খাওয়া দাওয়া আর প্রার্থীদের সঙ্গে কুশল বিনিময়ে ব্যস্ত সময় পার করছেন বর্তমান সভাপতি কাজী সালাউদ্দিনের সম্মিলিত পরিষদ। সে তুলনায় একলা চলো নীতিতে হাঁটছেন সভাপতি পদের আরেক প্রার্থী শফিকুল ইসলাম মানিক। খুব একটা প্রচার প্রচারণায় দেখা যাচ্ছে না তাকে। তবে, কি কারো চাপে নির্বাচনের আগে নিজেকে গুটিয়ে নিচ্ছেন জাতীয় দলের সাবেক ফুটবলার ও কোচ মানিক।
বিষয়টি একেবারেই উড়িয়ে দিয়েছেন মানিক। কারো চাপে সরে যাওয়ার কোন ইচ্ছেই নেই তার। বরং প্রচারণায় সালাউদ্দিনের চেয়ে তিনি বেশি সক্রিয় বলেও দাবি করেছেন মানিক। হোটেলে আপ্যায়ন করে নয়, বরং যোগ্যতা দিয়ে নির্বাচনে জয়ী হওয়ার লক্ষ্য তার।
মানিক বলছেন, 'গত ১২ বছর তারে দেখে আসছে যেখানে ধারাবাহিকভাবে সাধারণ সভা হয়নি সেখানে নির্বাচনের আগে ফাইভ স্টার হোটেলে ডেকে এভাবে আয়োজন করা হয়, অবশ্যই কাউন্সিলররা এখন সচেতন। তারা অনেক সচেতন, তারা এই ব্যাপারটা বুঝবে যে এটা নির্বাচনী স্টান্ট। প্রচার প্রচারণার বিশেষ প্রয়োজন আছে বলে আমি মনে করিনা। আর দ্বিতীয়টা হচ্ছে যাদের কাছে যোগাযোগ করা দরকার, আমার জানামতে আমি উনাদের সাথে বেশি যোগাযোগ করছি। প্রেসিডেন্ট পদপ্রার্থী যিনি আছেন তার থেকে এগিয়ে আছি আমি এই দিক থেকে। আমি যে পিছিয়ে আছি সেটা আমি বলবো না। ফুটবলকে আমি ভালোবাসি তো আমি সেই জায়গাটাতে যাওয়ার জন্য আমি চেষ্টা করছি তো এখানে বসে যাওয়ার তো কোন অবকাশ নেই।'
তিন মেয়াদে বাফুফের সভাপতির চেয়ারে থেকে নিয়মিত লিগ আয়োজনে ব্যর্থ হয়েছেন কাজী সালউদ্দিন। সে সঙ্গে প্রথম বিভাগ, দ্বিতীয় বিভাগ বিভাগ, তৃতীয় বিভাগ ও পাইওনিয়ার লিগ নিয়মিত হয়নি। ফুটবল মাঠে রাখতে ব্যর্থ হয়েছেন বলেও কাজী সালাউদ্দিনের সমালোচনা করেছেন মানিক। তাই এ পদে নতুন কারো আসা উচিত বলেই মত তার।
তিনি আরও বলছেন, 'প্রথম ডিভিশন, দ্বিতীয় ডিভিশন, তৃতীয় ডিভিশন সময়মত হয়নি। স্কুল লীগ ও সময়মত হয়নি, এগুলো তো মিথ্যা কথা ছাড়া কিছু না, আমি মনে করি যে, কাউন্সিলররা তাদের এই কথা কোনভাবেই গ্রহণ করবেন না। আমার বিশ্বাস তারা কাগজে কলমে আছে, চাকচিক্যে আছে মাঠে নাই।'
মিথ্যাচারে কান না দিয়ে কাউন্সিলরদের সত্যের পথে থাকারও পরামর্শ দেন শফিকুল ইসলাম মানিক।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop