খেলার সময় শ্রীলঙ্কা সিরিজের জন্য চাতক পাখির মতো অপেক্ষা

২৩-০৯-২০২০, ২১:৪১

খেলার সময় ডেস্ক

fb tw
শ্রীলঙ্কা সিরিজের জন্য চাতক পাখির মতো অপেক্ষা
শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড থেকে এখনও আনুষ্ঠানিক কিছু না জানানোয়, পূর্ব নির্ধারিত ২৭ সেপ্টেম্বরে সফরে যাওয়া কঠিন হবে। এমনটাই জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন। কোভিড টাস্কফোর্সের কাছে বারবার শর্ত শিথিলের আবেদন জানালেও, এখনও কোনো সুরাহা করতে পারেনি লঙ্কান বোর্ড। তাই আরও কিছুদিন অপেক্ষায় থাকতে হচ্ছে টাইগারদের। এদিকে, সফর স্থগিত হলেও, আইসোলেশনে রেখেই ক্রিকেটারদের অনুশীলন চালিয়ে যাওয়ার কথা জানিয়েছেন বিসিবি'র প্রধান নির্বাহী। 
মেঘাচ্ছন্ন সারাবেলা। মাঝেমাঝে উঁকি দিয়ে যায় রোদ। কিছু সময় পর আবার মলিন চারপাশ। বাংলাদেশ ক্রিকেট দলের শ্রীলঙ্কা সফরের রংটাও বদলে যাচ্ছে প্রতি মুহূর্তে।
ঘটনাপ্রবাহে বারবার যেনো লড়াই চলে আশা আর অনিশ্চয়তার। বিসিবি প্রধান নির্বাহীর বক্তব্য যে লড়াইয়ে ইতিবাচক কিছু যোগ করতে পারেনি।
নিজাম উদ্দিন চৌধুরী সুজন বলেন, শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড যেহেতু এখনও আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি, তাই ২৭ সেপ্টেম্বর সফরে যাওয়া কঠিন হবে। ভিসা সহ নানা জটিলতা আছে। প্রয়োজনে আমরা পরে সূচি অ্যাডজাস্ট করে নেবো।
ক'দিন আগে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সিরিজ না হলে ঘরোয়া ক্রিকেট চালুর পরিকল্পনা জানিয়েছিলেন। সফর পেছানোর আশঙ্কায় সে কথার পুনরাবৃত্তি সিইও'র কণ্ঠেও। তবে, ২৭ তারিখ শ্রীলঙ্কায় যাওয়া না হলেও ক্রিকেটারদের ছাড়ছে না বোর্ড।
প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন বলেন, ২৭ তারিখে যাওয়া না হলেও আমাদের বিকল্প পরিকল্পনা আছে। সেক্ষেত্রে আমরা ক্রিকেটারদের অনুশীলন কন্টিনিউ করবো।
টাস্কফোর্সকে কিছুতেই মানাতে পারছেনা শ্রীলঙ্কান বোর্ড ও ক্রীড়া মন্ত্রণালয়। টাইগারদের কোয়ারেন্টিনের শর্ত শিথিল সহ অনেক প্রস্তাবেই নাকি রাজি নয় তারা।
সুজন বলেন, গত দু'দিন এসএলসির সঙ্গে অনেক কথা হয়েছে। দুই বোর্ডই সিরিজ সম্পন্ন করার পরিকল্পনা নিয়ে এগোচ্ছে। নির্দিষ্ট কিছু বিষয়ে ওদের জানিয়েছি। সেসব ওরা ওদের টাস্কফোর্সকে জানিয়েছে। তাদের যে স্বাস্থ্য সুরক্ষার গাইডলাইন আছে, সে অনুযায়ী কতোটুকু শিথিল করা যায়, তা নিয়ে তারা কাজ করছে। আশা করছি খুব শিগগিরই এ বিষয়ে তারা আমাদের জানাতে পারবে।
অপেক্ষা করা হবে না, এমন হুঁশিয়ারি দিয়েও এক সপ্তাহের বেশি এসএলসির কাছ থেকে চিঠির জবাব পাওয়ার আশায় বিসিবি। এই আলো ছায়ার খেলা যেন অনন্তকালের।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop