খেলার সময় ব্রাজিলের মাঠে মিলেছে দর্শক প্রবেশের অনুমতি

২৩-০৯-২০২০, ১৩:৪৮

খেলার সময় ডেস্ক

fb tw
ব্রাজিলের মাঠে মিলেছে দর্শক প্রবেশের অনুমতি
করোনার মাঝেই ব্রাজিলের ঘরোয়া ফুটবলে দর্শক আসার অনুমতি দিয়েছে ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন। এতে করে স্টেডিয়ামের ধারণ ক্ষমতার ৩০ ভাগ দর্শক মাঠে থাকতে পারবে এখন থেকে। তবে, করোনা পরিস্থিতি পুনরায় খারাপ হওয়ায় পহেলা অক্টোবর থেকে ইংল্যান্ডের মাঠে দর্শক প্রবেশের নিষেধাজ্ঞা তুলে ফেলার যে পরিকল্পনা ছিলো তা আপাতত স্থগিত করা হয়েছে। আর, উয়েফা সুপার কাপে ফাইনালে ২০ হাজার দর্শক প্রবেশের অনুমতি দেয়া ঠিক হয়নি বলে মনে করছে সমালোচকরা।
সবুজ মাঠের প্রাণ খেলা। আর মাঠের খেলার পরিপূর্ণতা এনে দেয় দর্শক। করোনা শেষে খেলা মাঠে ফিরেছে। কিন্তু ফেরেনি মাঠের সেই প্রাণ। করোনা ঘিরে রেখেছে অদৃশ্য প্রাচীর। তাই দর্শকদের মাঠে আসা মানা। তবে, এবার নিয়ম কিছুটা শিথিল হয়ে এল বলে।
লাতিন ফুটবল শৈলীর ধারক ব্রাজিল। এবার দেশটির ঘরোয়া ফুটবলে দর্শক প্রবেশের অনুমতি দিয়েছে ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন। তবে সেটা স্টেডিয়ামের ধারণ ক্ষমতার ৩০ ভাগের বেশি না। স্বাস্থ্যবিধি মেনে যারাই আসবেন, তারাই দেখতে পারবেন খেলা। তবে, তিনি যে সুস্থ সেজন্য দেখাতে হবে হেলথ সার্টিফিকেট। তবেই মিলবে ম্যাচের টিকিট।
এদিকে, উয়েফা সুপার কাপের ফাইনাল দিয়ে ইউরোপে দর্শক ফিরছে। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ও উয়েফা ইউরোপা লিগ এই দুই লিগের চ্যাম্পিয়নকে নিয়ে প্রতি বছর আয়োজন করা হয় উয়েফা সুপার লিগ। বৃহস্পতিবার হাঙ্গেরির বুদাপেস্টে অনুষ্ঠিত হতে যাওয়া ফাইনালে ২০ হাজার দর্শকের প্রবেশের দেয়া হয়েছে। পুসকাস অ্যারেনায় সেক্ষেত্রে ইতিহাসের সাক্ষী হতে যাচ্ছে। তবে সমালোচকরা এই ম্যাচে দর্শক থাকাটাতে ঝুঁকিপূর্ণই বলছেন। কারণ হাঙ্গেরিতে এখনো প্রতিদিন করোনায় আক্রান্ত হন ছয়শ'রও বেশি মানুষ।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop