বাংলার সময় দুর্গাপুরের প্রধান স্বাস্থ্য কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন দুই চিকিৎসক

২২-০৯-২০২০, ২৩:২০

সাইফুর রহমান রকি

fb tw
দুর্গাপুরের প্রধান স্বাস্থ্য কর্মকর্তাকে লাঞ্ছিত করলেন দুই চিকিৎসক
নিয়মিত হাসপাতালে এসে চিকিৎসা সেবার নির্দেশ দেওয়ায় রাজশাহীর দুর্গাপুরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আসাদুজ্জামানকে লাঞ্ছিত করেছেন দুই চিকিৎসক।
মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) বিকেলে দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে।
এ ঘটনার পরে ওই দুই চিকিৎসকের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও দুর্গাপুর থানায় অভিযোগ করেছেন স্বাস্থ্য কর্মকর্তা ডা. আসাদুজ্জামান।
অভিযুক্ত দুই চিকিৎসক হলেন- দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ডা. আসফাক আলী ও অর্থোপেডিক কনসালটেন্ট ডা. মো. আবদুল্লাহ।
স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আসাদুজ্জামানের অভিযোগ, দায়িত্বগ্রহণের পর থেকেই তিনি স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা ব্যবস্থায় গতি আনার জন্য চেষ্টা করছেন। তবে অধিকাংশ চিকিৎসকরা করোনা ভাইরাস পরিস্থিতির দোহাই দিয়ে নিয়মিত অফিস করেন না। প্রায়ই দিনই তারা হাসপাতালে অনুপস্থিত থাকেন। 
তিনি জানান, গত ১৫ ও ১৭ সেপ্টেম্বর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. আসফাক ও ডা. আবদুল্লাহ কোনো প্রকার ছুটি ছাড়াই অফিস করেননি। ফলে নিয়ম অনুযায়ী ওই দুই দিন তাদের হাজিরা খাতায় অনুপস্থিত দেখানো হয়। কিন্তু অফিস না করা ওই দু’দিনও তাদের উপস্থিত দেখানোর দাবি করেন তারা।
এছাড়া ওষুধ কেনার জন্য সরকারিভাবে যে টাকা বরাদ্দ হয়েছিল। ওষুধ না কিনে গোডাউনে জমা দেখান তারা। পরে এই বিষয়টি আমি ধরে ফেলাই আমাকে নানাভাবে হেনস্থা করার চেষ্টা করছে।
স্বাস্থ্য কর্মকর্তা ডা. আসাদুজ্জামান বলেন, মঙ্গলবার ডা. আসফাক ও ডা. আবদুল্লাহ স্বাস্থ্য কমপ্লেক্সে এসে অনুমতি ছাড়াই আমার দফতরে প্রবেশ করে দরজা বন্ধ করে দেন। কোনো কথাবার্তা ছাড়াই তারা আমাকে গালিগালাজ করতে শুরু করেন। আমি তাদের বেরিয়ে যেতে বললে তারা আমাকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন। বিষয়টি আমি ইউএনও ও থানায় অবহিত করেছি।
অভিযোগের বিষয়ে ডা. আসফাক ও ডা. আবদুল্লাহর সঙ্গে যোগাযোগ করা হলে তারা গণমাধ্যমে কোনো মন্তব্য করতে রাজি হননি।
জানতে চাইলে দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মহসীন মৃধা বলেন, স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকদের মধ্যে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। এ বিষয়ে অভিযোগ পেয়েছি। বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা গ্রহণ করা হবে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop