খেলার সময় পাল্টাপাল্টি দ্বন্দ্বে অস্থির শ্যুটিং ফেডারেশন

২২-০৯-২০২০, ১৭:৫৩

ইশতিয়াক দিপু

fb tw
পাল্টাপাল্টি দ্বন্দ্বে অস্থির শ্যুটিং ফেডারেশন
শ্যুটারদের বিরুদ্ধে আনা শুল্ক কর ফাঁকির বিষয়টি শিগগিরই রাজস্ব বোর্ডের সঙ্গে আলোচনার ভিত্তিতে সমাধান করা হবে। এমনটাই জানিয়েছেন ফেডারেশনের মহাসচিব ইন্তেখাবুল হামিদ অপু।
শ্যুটিংয়ের অভিভাবক হিসেবে ব্যর্থতার পুরো দায়টা বিদায়ী সভাপতি নাজিম উদ্দিনের দাবি মহাসচিবের। তবে মহাসচিবের বক্তব্য পুরোপুরি অবান্তর বলে অভিযোগ করেন সদ্য বিদায়ী সভাপতি নাজিম উদ্দিন। আর শ্যুটারদের বিশ্বাস, নতুন কমিটি শিগগিরই কর ফাঁকির বিষয়টি সমাধান করবে।
সভাপতি মহাসচিব দ্বন্দ্বের কারণে বেশ কিছুদিন ধরেই অস্থির দেশের শ্যুটিং অঙ্গন। শ্যুটারদের অস্থিরতা কাটাতে জাতীয় ক্রীড়া পরিষদ নির্বাচিত কমিটি ভেঙ্গে দিয়ে, শ্যুটিং ফেডারেশনের নতুন অ্যাডহক কমিটি গঠন করে। রোববার এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপনও জারি করে এনএসসি। এরই মধ্যে ২৫ সদস্যদের নতুন অ্যাডহক কমিটিকে শুভেচ্ছা জানিয়েছে জাতীয় শুট্যাররা।
তবে এর আগে, নানা জটিলতায় সদ্য বিদায়ী সভাপতি নাজিম উদ্দিন ও মহাসচিব ইন্তেখাবুল হামিদ দ্বন্দ্বে শ্যুটারদের নিয়ে যায় জাতীয় রাজস্ব বোর্ড পর্যন্ত। অবৈধ অস্ত্র আনার অভিযোগ পত্রের ব্যাখ্যা দিতে, চলতি বছরের জুলাইয়ে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতরে ব্যাখ্যা দেয় শ্যুটাররা। বিষয়টি ক্রীড়াঙ্গনের জন্য লজ্জাজনক এক অধ্যায়ও বটে। এবার শুট্যারদের বিরুদ্ধে আনা শুল্ক কর ফাঁকির বিষয়টি গুরুত্ব দেয়ার কথা বলছে নতুন অ্যাডহক কমিটির মহাসচিব। যদিও এ ব্যাপারটি দায় নিজেদের কাঁধে বর্তায় বলে জানান তিনি। সেই সাথে ব্যর্থতার পুরো দায়টা বিদায়ী সভাপতি নাজিম উদ্দিনের বলে অভিযোগ করেন ইন্তেখাবুল হামিদ অপু।
বাংলাদেশ শ্যুটিং ফেডারেশনের মহাসচিব ইন্তেখাবুল হামিদ অপু বলেন, 'আমরা হলাম শ্যুটারদের অভিভাবকের মতো। অভিভাবকরা যদি তাদের গাইড করতে না পারে তাহলে কারো দরকার নেই। এ দায়ভার আমাদের সবার। আমাদের প্রেসিডেন্টেরও। তার মতো একজন অভিজ্ঞ কর্মকর্তার সব বিষয় নিয়ে আলোচনা করা উচিত ছিল।' 
এদিকে, শ্যুটারদের নিয়ে রাজস্ব বোর্ডের চিঠির বিষয়টি আগের কমিটির সবাই অবহিত বলে দাবি করেন সদ্য বিদায়ী সভাপতি নাজিম উদ্দিন। মহাসচিবের বক্তব্য অবান্তর বলে অভিযোগ করেন এই সংগঠক।
বাংলাদেশ শ্যুটিং ফেডারেশনের সদ্য বিদায়ী সভাপতি নাজিমউদ্দিন বলেন, 'এনবিআর থেকে যে চিঠিটা আসছে, অস্ত্রের তদন্তের বিষয়ে, ফেডারেশন যে তদন্ত করেছে সেখানে দেখা গেছে জার্মানি থেকে আনা হয়েছে। তিনি এটার সাথে জড়িত। বাজেটের পর চিঠি আসার ব্যাপারে তিনি জানতেন।'
এদিকে, শুল্ক ফাঁকির অভিযোগ আজও কোনো ভাবেই মেনে নেতে পারছেনা না শ্যুটাররা। তাদের বিশ্বাস, নতুন কমিটি খুব তাড়াতাড়ি এ বিষয়টি সমাধান করতে সক্ষম হবে।
অতীতের ব্যর্থতা ভুলে নতুন কমিটি শ্যুটারদের কল্যাণে কাজ করবে। এমনটাই প্রত্যাশা সবার।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop