বাংলার সময় চেয়ারম্যানের বিরুদ্ধে দুঃস্থদের বরাদ্দ আত্মসাতের অভিযোগ

২২-০৯-২০২০, ১৫:১৬

মাজেদুর রহমান

fb tw
চেয়ারম্যানের বিরুদ্ধে দুঃস্থদের বরাদ্দ আত্মসাতের অভিযোগ
সরকারি বিশেষ বরাদ্দের টাকা পাবার কথা গরীব অসহায়দের। অথচ বগুড়ায় দেয়া হয়েছে ফ্ল্যাট, মার্কেট এমনকি গাড়ি রয়েছে এমন স্বচ্ছল ইউপি চেয়ারম্যান এবং মেম্বারের আত্মীয় স্বজনদের। আবার দুঃস্থদের নামে গোপনে বরাদ্দ তুলে আত্মসাৎ করেছেন চেয়ারম্যান এবং একজন মেম্বার। এছাড়া জাতীয় পরিচয়পত্র জালিয়াতির প্রমাণ রয়েছে একাধিক। সময় সংবাদের অনুসন্ধানে বেরিয়ে এসেছে এসব অপকর্মের নানা চিত্র।
বগুড়ার গাবতলী উপজেলার মাহিষাবাদ ইউনিয়নের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা আমিনুল ইসলামের ছোট বোন মহিষাবান গ্রামের লুতুফুন্নেছা। তার জাতীয় পরিচয়পত্র জালিয়াতি করে বয়স বাড়িয়ে বয়স্কভাতা, তিনজন ভাগ্নে উজ্জল, রফিকুল এবং রুবেলকে দেয়া হয়েছে প্রধানমন্ত্রী ত্রাণের টাকা।
জিন্নাহ প্রামানিক, চেয়ারম্যান এর ভগ্নিপতি। ত্রাণের নগদ টাকায় তালিকার নাম রয়েছে ২১৭ নম্বরে। এছাড়া সুবিধাভোগী রেশনকার্ড নম্বর ১৩৮৪। বয়স্ক ভাতাও রয়েছে একই নামে।
এছাড়া জিন্নাহর ছেলে আল আমিন প্রধানমন্ত্রীর দেয়া নগদ টাকা পেয়েছেন মামা চেয়ারম্যানের ক্ষমতাবলে। এভাবে ৩০ জন নিকট আত্মীয়কে দেয়া হয়েছে সরকারের বিভিন্ন সাহায্য। এসব স্বজনদের অনেকের দালান বাড়ি, মাকের্ট, দোকান সবই রয়েছে।
ভিজিডি কার্ড হয়েছে কিন্তু জানেন না কার্ডধারীরা। এমন ২০ জনের চাল তুলে দীর্ঘদিন ধরে আত্মসাতের অভিযোগ চেয়ারম্যানের বিরুদ্ধে। এছাড়া টাকা দিতে না পারায় সরকারি সুবিধা মিলেনি এমন শত অভিযোগ এলাকার দুঃস্থদের।
একজন বলেন, 'বৃদ্ধ হিসেবে গরীব হিসেবে কোনো কার্ড আমি পাইনি।'
দলীয় চাপ এবং পরিষদের চেয়ারম্যান মেম্বারদের মধ্যে কার্ড ভাগাভাগির কারণে এসব হয়েছে বলে স্বীকার করেন বগুড়া গাবতলী মহিষাবান ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম এবং মেম্বার সুলতান মাহমুদ। তবে উপজেলা নির্বাহী কর্মকর্তা রওনক জাহান বলছেন, তাদের বিরুদ্ধে অভিযোগের তদন্ত শুরু হবে শিগগিরই।
চেয়ারম্যান ও মেম্বারের বিরুদ্ধে ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ওয়াজেদ আলী, মৃত ব্যক্তির জাতীয় পরিচয়পত্র ব্যবহার, জালিয়াতির মাধ্যমে বয়স বাড়িয়ে বয়স্ক বিধবাভাতা প্রদান, স্বচ্ছল আত্মীয়দের বিভিন্ন সুবিধা দেয়া, অবিবাহিতদের দুগ্ধভাতা প্রদানসহ প্রায় ৫০টির বেশি অভিযোগ করেছেন।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop