প্রবাসে সময় মমতার রাজ্যে কেন জঙ্গি, প্রশ্ন বিরোধীদের

২১-০৯-২০২০, ১৭:৫৩

সুব্রত আচার্য

fb tw
মমতার রাজ্যে কেন জঙ্গি, প্রশ্ন বিরোধীদের
পশ্চিমবঙ্গে গ্রেফতার সন্দেহভাজন ছয় ব্যক্তি জঙ্গিগোষ্ঠী আল কায়দা সদস্য। তাদের জেরা করে জঙ্গিবাদের সঙ্গে সম্পৃক্ততার চাঞ্চল্যকর নানা তথ্য পেয়েছে ভারতের কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনআইএ। কলকাতার এনআইয়ের দফতরে তাদের ছয়দিনের রিমান্ড চলছে। মমতার রাজ্যেই কেন জঙ্গি গড়ে উঠছে তা নিয়ে মুখ্যমন্ত্রীর তুমুল সমালোচনা করেছেন বিরোধী নেতারা।
শুক্রবার (১৮ সেপ্টেম্বর) রাতে মুর্শিদাবাদ থেকে গ্রেফতার ছয় সন্দেহভাজনকে আল-কায়দা সদস্য বলেই দাবি ভারতের তদন্তকারী সংস্থা এনআইএয়ের। সে হিসেবেই জিজ্ঞাসাবাদ চলছে।
কলকাতার সল্টলেকের এনআইয়ে দফতরে দফায় দফায় চলছে জেরা। জানা গেছে, গ্রেফতার হওয়াদের মধ্যে একজনের বাড়িতে মিলেছে মাটির নিচের গোপন ঘর। সেখানে বিপুল পরিমাণ ইলেক্ট্রনিক যন্ত্রাংশও মিলেছে অভিযানে।
তবে গ্রেফতার পরিবারের দাবি, শৌচালয় তৈরির জন্যই ওই ঘরটি তৈরি করা হয়েছিল।
শুধু তাই নয়, একটি হোয়াটআপস গ্রুপ তৈরি করে একই মতাদর্শের আরও অনেককে একত্রিত করার মতোও তথ্য পাওয়া গেছে গোয়েন্দাদের জেরায়।
এদিকে রাজ্য পুলিশ প্রশাসনের এত সক্রিয় থাকার পরও কেন এ ধরনের জঙ্গি তৎপরতার বাড়ছে আর কেনই বা কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এসে মমতার পুলিশের নাকের ডগা থেকে জঙ্গি ধরছে- সে প্রশ্ন তুলেছেন রাজ্য বিজেপি এবং বামফ্রন্টের নেতারা।
এ বিষয়ে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ বলেন, ‘ পশ্চিমাবঙ্গে ছড়িয়ে পড়ছে দেশবিরোধীরা। সীমান্ত সরকারের সুরক্ষার দায়িত্ব দায়িত্ব পশ্চিমবঙ্গ সরকারের। এই সব অপতৎপরতা বন্ধ করতে হবে ’।
গেলো শুক্রবার রাতে পশ্চিমবঙ্গ রাজ্যে ও কেলালা রাজ্য থেকে আলাদা অভিযান চালিয়ে দেশটির জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ মোট নয়জন সন্দেহভাজনকে গ্রেফতার করে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop