আন্তর্জাতিক সময় মালয়েশিয়ায় যেতে পারবে বাংলাদেশিসহ ২৩ দেশের নাগরিক

২১-০৯-২০২০, ১৭:২৭

মোহাম্মদ আবদুল কাদের

fb tw
মালয়েশিয়ায় যেতে পারবে বাংলাদেশিসহ ২৩ দেশের নাগরিক
10
মালয়েশিয়ায় নতুন করে করোনা সংক্রমণ চিহ্নিত হওয়ার পর বাংলাদেশসহ বিভিন্ন দেশের নাগরিকদের দেশটিতে প্রবেশে দুই দফায় নিষেধাজ্ঞা জারি করা হয়।
এবার সোমবার (২১ সেপ্টেম্বর) থেকে ৬টি ক্যাটাগরিতে আবারও মালয়েশিয়া প্রবেশের অনুমতি দিয়েছে দেশটির সরকার। তবে, পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত মালয়েশিয়ার বাইরে ছুটিতে থাকা সাধারণ প্রবাসীরা দেশটিতে ফিরতে পারবে না বলে জানিয়েছে অভিবাসন বিভাগ।
করোনাভাইরাসের প্রাদুর্ভাব কমাতে বাংলাদেশসহ ২৩টি দেশের নাগরিকদের মালয়েশিয়া প্রবেশে নিষেধাজ্ঞা জারির মাত্র তিন দিন পর তা শিথিল করেছে দেশটির সরকার। ২১ সেপ্টেম্বর থেকে ৬টি ক্যাটাগরিতে পুনরায় মালয়েশিয়া প্রবেশের অনুমতি দিয়েছে দেশটির সরকার।
এতে বলা হয়, দেশটিতে যারা স্থায়ী নাগরিক, ইমপ্লয়মেন্ট পাস ক্যাটাগরি, প্রফেশনাল ভিসিট পাস, ডিপেন্ডেন্ট পাসের সকল ক্যাটাগরি, দীর্ঘমেয়াদী সোশ্যাল ভিজিট পাস এবং গৃহ পরিচারিকা পাসধারীরা প্রবেশ করতে পারবেন।
প্রবাসী এবং পেশাদারদের মালয়েশিয়ায় প্রবেশের আগে ইমিগ্রেশন ডিপার্টমেন্ট থেকে অনুমোদন নিতে হবে। এছাড়া যে কোনো প্রবাসী যারা মালয়েশিয়া ছেড়ে চলে যেতে চাইবে তারা অনুমোদন ছাড়াই মালয়েশিয়া ত্যাগ করতে পারবে।
করোনা মহামারির কারণে বাংলাদেশসহ বিভিন্ন দেশে আটকা পড়া সাধারণ প্রবাসীরা তাদের কর্মস্থলে যোগদান করতে না পারায় পাম অয়েলসহ বিভিন্ন উৎপাদনকারী প্রতিষ্ঠান বন্ধ হওয়ার উপক্রমে রয়েছেন বলে জানায় দেশটিতে বসবাসরত সাধারণ প্রবাসীরা।
সাধারণ প্রবাসী কর্মীদের ওপর নিষেধাজ্ঞার পরিবর্তে মালয়েশিয়া সরকারের বিকল্প সমাধানের উপায় বের করা উচিত বলে মনে করেন ব্যবসায়ীরা। এ পদক্ষেপ মালয়েশিয়ার অর্থনীতিতে বিরূপ প্রভাব ফেলতে পারে বলেও মত তাদের।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop