Close (x)

বাংলার সময় বৈরী আবহাওয়ায় মোংলায় ৩ নম্বর সংকেত

২১-০৯-২০২০, ১৪:৩৫

মাহমুদ হাসান

fb tw
বৈরী আবহাওয়ায় মোংলায় ৩ নম্বর সংকেত
বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে মোংলা বন্দরে স্থানীয় ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অফিস। লঘুচাপের ফলে উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উপকূলীয় এলাকা ও বন্দরসমূহের ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে বলেও জানানো হয়।
সাগরের লঘুচাপের কারণে বন্দরসহ সুন্দরবন উপকূলীয় এলাকায় দুর্যোগপূর্ণ আবহাওয়া বিরাজ করছে।
সাগরে লঘুচাপ সৃষ্টি হওয়ার পর সোমবার (২১ সেপ্টেম্বর) ভোর থেকে বন্দর ও পৌর শহরে থেমে থেমে হালকা আবার কখনও একটানা ভারি বৃষ্টিপাত হচ্ছে।
সকাল থেকেই মেঘাচ্ছন্ন রয়েছে আকাশ। শহরতলীর অনেক নিম্মাঞ্চলে বৃষ্টির পানি নামতে না পেরে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। বসবাসকারী এসব এলাকার মানুষের দুর্ভোগ চরমে পৌঁছেছে।
এদিকে বন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, মোংলা সমুদ্রবন্দরে সার, কিংকার, কয়লা, পাথর ও মেশিনারিজসহ বেশ কয়েকটি বাণিজ্যিক জাহাজ পণ্য খালাসের জন্য অবস্থান করছে। লঘুচাপের প্রভাবে টানা বৃষ্টিতে মোংলা বন্দরে অবস্থানরত পণ্যবাহী ১১টি বাণিজ্যিক জাহাজ থেকে পণ্য খালাস-বোঝাইয়ের কাজ ব্যাহত হচ্ছে।
সোমবার বিদেশি পণ্য নিয়ে নতুন দুটি বাণিজ্যিক জাহাজ বন্দরের প্রবেশ করবে এবং পণ্য খালাস শেষে দুটি জাহাজ বন্দর ত্যাগ করার কথা রয়েছে বলে জানায় হারবার বিভাগ বিভাগীয় প্রধান হারবার মাস্টার কমান্ডার শেখ ফখর উদ্দিন।
অপরদিকে বন্দরের পশুর চ্যানেলসহ সুন্দরবনে বিভিন্ন নদ-নদীতে হালকা থেকে মাঝারি ঢেউ অনুভূত হচ্ছে। মাছ ধরার সব ট্রলার ও নৌকা সমূহকে উপকূলের কাছাকাছি থেকে নিরাপদে চলাচল করতে বলেছে আবহাওয়া অধিদপ্তর।
তবে সুন্দরবনের অভ্যন্তরে মাছ ধরার জেলেরা লঘুচাপ সৃষ্টি হওয়ার পর থেকেই অফিস সংলগ্ন নিরাপদ খালগুলোতে আশ্রায় নিয়ে চলাচল করছে বলেও জানায় চাদঁপাই রেঞ্জ কর্মকর্তা মো. এনামুল হক।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop