বাংলার সময় পাহাড় কাটায় ৬টি ইটভাটাকে জরিমানা

১৬-০৯-২০২০, ২২:২০

এস বাসু দাশ

fb tw
পাহাড় কাটায় ৬টি ইটভাটাকে জরিমানা
02
বান্দরবানের লামা উপজেলার ফাইতং ইউনিয়নে পাহাড় কর্তনসহ বিভিন্ন অভিযোগে ৬টি ইটভাটায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে।
বুধবার (১৬ সেপ্টেম্বর) সকালে পরিবেশ অধিদপ্তর বান্দরবান জেলা কার্যালয় ও উপজেলা প্রশাসন লামা এর যৌথ উদ্যোগে অবৈধ পাথর কর্তনের বিরুদ্ধে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় অভিযানে ছয়টি ইটভাটার প্রতিনিধিকে পাহাড় কর্তনের দায়ে চার লাখ টাকা জরিমানা আদায় করা হয়।
ভ্রাম্যমাণ আদালতের এই অভিযানে পিবিসি ব্রিক্সকে ১ লক্ষ টাকা, এবিসি ব্রিক্সকে ১ লক্ষ টাকা, এফবিএম ব্রিক্সকে ১ লক্ষ টাকা, বিবিএম ব্রিক্সকে ৫০ হাজার টাকা, এসবিডব্লিউ ব্রিক্সকে ৩০ হাজার এবং এফএসি ব্রিক্সকে ২০ হাজারটাকা- সর্বমোট চার লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়েছে।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রেজা রশীদ বলেন, ইটভাটার মালিকগণ অবৈধভাবে পাহাড় কর্তন করেছেন, যা দণ্ডনীয় অপরাধ, তাদের সবাইকে বিভিন্ন পরিমাণে জরিমানা করা হয়েছে।
পরিবেশ অধিদপ্তর বান্দরবান কার্যালয়ের সিনিয়র কেমিস্ট এ কে এম ছামিউল আলম কুরসি বলেন, অবৈধ পাহাড় কর্তন বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন, ১৯৯৫ এর ৬খ ধারার সুস্পষ্ট লঙ্ঘন, তাই এ রকম অভিযান অব্যাহত থাকবে।
এসময় অভিযানে লামা উপজেলা নির্বাহী অফিসার মো. রেজা রশীদ, পরিবেশ অধিদপ্তর বান্দরবানের সিনিয়র কেমিস্ট এ কে এম ছামিউল আলম কুরসি, জুনিয়র কেমিস্ট মো. আব্দুস সালামসহ পুলিশের সদস্য এবং ইটভাটার মালিক ও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। অভিযানে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন জুনিয়র কেমিস্ট মো. আব্দুস সালাম।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop