Close (x)

লাইফস্টাইল মাত্র একটি উপাদানেই শুধু চুল পড়া রোধ নয়, করবে সতেজও

০৮-০৯-২০২০, ১৯:১৩

লাইফস্টাইল ডেস্ক

fb tw
মাত্র একটি উপাদানেই শুধু চুল পড়া রোধ নয়, করবে সতেজও
চুল পড়া নিয়ে মাথা ব্যথা নেই, এমন মানুষ খুঁজে পাওয়ায় দুস্কর। কমবেশি সবারই চুলে সমস্যা দেখা যায়। ডাক্তার-কবিরাজ থেকে শুরু করে এমন কোনো দাওয়ায় থাকে না, সেখানে ধন্না দেন না। বিশেষ করে যখন চুল পড়ে তখন চিন্তাই পড়ে যান। চুল পড়া রোধে অনেকেই নানা টোটকা কাজে লাগান। অনেক সময় সমস্যার সমাধান হয় আবার হয় না।
  
তবে, চুল পড়া রোধে খুবই সহজ ও কার্যকরী একটি সমাধান রয়েছে। আর তা হচ্ছে প্রোটিন ট্রিটমেন্ট। আর এই প্রোটিন ট্রিটমেন্ট করতে প্রয়োজন হবে শুধুমাত্র একটি উপাদান। আর এটি হচ্ছে পুষ্টিকর ডিম। যদি কম সময়ে ফল পেতে চান, তবে ডিম ব্যবহারই সবচেয়ে ভালো উপায়।
ডিম হচ্ছে প্রাকৃতিক প্রোটিন, যা চুলকে ঘন করতে সাহায্য করে। এর ভিটামিন চুলের গোড়ায় পৌঁছে পুষ্টি যোগায়, চুলের স্বাস্থ্য ফিরিয়ে দিতে চমৎকার কাজ করে। এছাড়া এটি চুল পড়া রোধেও জাদুর মতো কাজ করে। চলুন তবে জেনে নেয়া যাক চুল পড়া রোধে কীভাবে এই সহজ উপাদানটি ব্যবহার করবেন-  
তৈরি ও ব্যবহার পদ্ধতি : একটি ডিমের সাদা অংশ নিয়ে ভালো ভাবে ফেটিয়ে নিন। তারপর পরিষ্কার চুলে সরাসরি হাত অথবা ব্রাশের সাহায্যে ওপর থেকে নিচ পর্যন্ত লাগান। চুলে ডিমের সাদা অংশ লাগানোর পর একটি মোটা দাঁতের চিরুনি দিয়ে চুল আঁচড়ে নিন। তারপর রেখে দিন আধা ঘণ্টা। এবার নরমাল পানিতে চুল ধুয়ে নিন এবং শ্যাম্পু করুন। সপ্তাহে একবার প্রোটিন ট্রিটমেন্ট করুন, আর প্রথমবার থেকেই অনুভব করুন চুলে কেমন সুন্দর বাউন্স চলে এসেছে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop