ভ্রমণ শোয়ারৎজি লেকের সৌন্দর্য দেখতে দুঃসাহসী অভিযান

৩১-০৮-২০২০, ০২:৩১

আন্তর্জাতিক সময় ডেস্ক

fb tw
শোয়ারৎজি লেকের সৌন্দর্য দেখতে দুঃসাহসী অভিযান
দুর্গম পথ পাড়ি দিয়ে হলেও, অপরূপ সৌন্দর্য উপভোগ করা চাই। পৃথিবীতে এমন পাগল প্রকৃতিপ্রেমী অনেকেই আছেন। অস্ট্রিয়ার উইন্ডসার্ফার ম্যাক্স ম্যাটিসেক এমনই একজন। অস্ট্রিয়ার বিখ্যাত শোয়ারৎজি লেকের সৌন্দর্য্য দেখতে পার করেছেন বন্ধুর পথ।
শোয়ারৎজি লেক। অস্ট্রিয়ার ওৎজ উপত্যকা থেকে ২ হাজার ৭৯৬ মিটার উঁচুতে এর অবস্থান। লেকটির গাড় সবুজ রঙের কালচে পানি আকৃষ্ট করে দর্শনার্থীদের। যেন অপরূপ সৌন্দর্যে ভরা পৃথিবীর অপূর্ব এক সৃষ্টি। কিন্তু এই লেকের সৌন্দর্য উপভোগ করা কিন্তু চাট্টিখানি ব্যাপার নয়। পাড় হতে হয় অনেক বন্ধুর পথ।
অস্ট্রিয়ার উইন্ডসার্ফার ম্যাক্স ম্যাটিসেক। হঠাৎ তার মনে ইচ্ছে জেগেছে দেশটির বিখ্যাত সর্বোচ্চ এই মাউন্ট লেকে যাওয়ার। যেই চিন্তা সেই কাজ। ইন্টারনেট ঘেঁটে ম্যাপ নিয়ে বেড়িয়ে পড়েছেন শোয়ারৎজি লেকের উদ্দেশ্যে।
হাঁটছেন তো হাঁটছেন। কখনো সমতল, কখনো উঁচু কোন পাহাড় আবার কখনো বা সরু পথে হেঁটে চলেছেন আপন গন্তব্যের উদ্দেশ্যে। মুখে নেই কোন ক্লান্তির ছাপ। যেন পণ করেছেন যুদ্ধে জয়ী হবার।
অনেক চড়াই উৎরাই পেরিয়ে অবশেষে গন্তব্যে পৌঁছেছেন ম্যাক্স। চোখ জুড়িয়েছেন লেকের সৌন্দর্যে।
অস্ট্রিয়ান উইন্ডসার্ফার ম্যাক্স ম্যাটিসেক বলেন, 'ইন্টারনেট ঘেঁটে অনেক গবেষণা করেছি। ফোনে, ম্যাপ দেখে পরে ঠিক করেছি কোথায় যাবো। কিছু কিছু পাহাড়ে যাওয়ার আগে গাইডদের সাহায্য নিতে হয়েছে। আর শেষপর্যন্ত এতো সুন্দর একটা লেকে আসতে পেরে খুব ভালো লাগছে। সত্যিই অপূর্ব।'
শোয়ারৎজি লেক শুধু এর সৌন্দর্যই নয়। সাঁতারের জন্যও বিখ্যাত। এবার ম্যাক্স ম্যাটিসেকরা এই লেকের ওপর দিয়ে সার্ফিংও করে নিলেন।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop