বাংলার সময় রাজশাহী-ঢাকা রুটে ‘পদ্মা এক্সপ্রেস’ ট্রেন চালু

১৬-০৮-২০২০, ২৩:১৯

রাজশাহী ব্যুরো

fb tw
রাজশাহী-ঢাকা রুটে ‘পদ্মা এক্সপ্রেস’ ট্রেন চালু
08
করোনা প্রাদুর্ভাবে বন্ধ থাকার পর দীর্ঘ ৪ মাস পর আবারো রাজশাহী-ঢাকা রুটে আন্তঃনগর ট্রেন ‘পদ্মা এক্সপ্রেস’ চালু হয়েছে। রোববার (১৬ আগস্ট) বিকেলে ৪ টায় রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যায় ‘পদ্মা এক্সপ্রেস’।
এর আগে, সকাল ৬ টায় ২০ মিনিটে রাজশাহী থেকে নীলফামারীর চিলাহাটির উদ্দেশে ছেড়ে যায় তিতুমীর এক্সপ্রেস। এছাড়াও রাজশাহী-গোপালগঞ্জ-রাজশাহী রুটে চলাচলকারী টুঙ্গীপাড়া এক্সপ্রেস ট্রেনটি বিকেল সাড়ে ৩টায় ছেড়ে যায়।
রোববার থেকে চালু হওয়া ১৩ জোড়া ট্রেনের মধ্যে রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে এ তিনটি যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু হয়। এর আগে মোট ১৭ জোড়া ট্রেন চলাচল করছিল। সব মিলিয়ে এখন রাজশাহী রুটে চলাচল করা ট্রেনের সংখ্যা গিয়ে দাঁড়াল ৩০ জোড়ায়।
রাজশাহী রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক আবদুল করিম জানান, যাত্রীদের শারীরিক দূরত্ব নিশ্চিত করার লক্ষ্যে কোচের ধারণক্ষমতার শতকরা ৫০ শতাংশ টিকিট বিক্রি হচ্ছে। আন্তঃনগর ট্রেনে স্ট্যান্ডিং টিকিট বন্ধ রয়েছে। এছাড়া যাত্রার সময় হয়রানি এড়াতে নিজ নিজ জাতীয় পরিচয়পত্র সঙ্গে রাখতে যাত্রীদের অনুরোধ জানানো হয়েছে।
করোনার কারণে গত ২৪ মার্চ থেকে যাত্রীবাহী ট্রেন বন্ধ হয়ে যায়। এ সময় কিছু মালবাহী ট্রেন চলাচল অব্যাহত ছিল। গত ৩১ মে প্রথম দফায় আট জোড়া আন্তঃনগর ট্রেন চালু করা হয়। গত ৩ জুন দ্বিতীয় দফায় আরও ১১ জোড়া আন্তঃনগর ট্রেন বাড়ানো হয়। 

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop