ভ্রমণ দীর্ঘদিন বন্ধ থাকার পর সাজেকের এখন অন্যরূপ

১৫-০৮-২০২০, ১৩:৫৭

ওয়েব ডেস্ক

fb tw
দীর্ঘদিন বন্ধ থাকার পর সাজেকের এখন অন্যরূপ
চারদিকে সবুজ, নীল আকাশ আর মেঘের মিতালি পর্যটন কেন্দ্র রাঙামাটির সাজেক। দীর্ঘ পাঁচ মাস বন্ধের কারণে প্রকৃতি পেয়েছে ভিন্ন রূপ। রাস্তায় রাস্তায় ফুটে আছে বনফুল। হরেক রঙের গুল্মলতা কাছে টানছে পর্যটকদের। করোনা পরিস্থিতিতে দীর্ঘদিন পর পর্যটন কেন্দ্র খুলে দেয়ায় খুশি ঘুরতে আসা পর্যটকরা। আর স্বস্তির নিঃশ্বাস ছেড়েছে হোটেল-মোটেল মালিক ও পর্যটন সংশ্লিষ্টরাও।
সাজেক পর্যটন কেন্দ্র যদিও রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলায় অবস্থিত, তবে যোগাযোগ ব্যবস্থা সুবিধার কারণে অধিকাংশ পর্যটক খাগড়াছড়ি জেলা সদর হয়ে সাজেকে যান। পাহাড়ী এ রাস্তায় নিরাপত্তার কথা বিবেচনা করে পুলিশ পাহারায় পর্টকদের সকাল ও বিকেল দু'দফা আনা নেয়া হয়। সাজেকের নিরাপত্তা ও শৃঙ্খলা দেখে সন্তুষ্ট অনেকেই।
স্বাস্থ্যবিধি মেনেই রিসোর্টগুলো পরিচালনা করার কথা জানান হোটেল মালিকরা। প্রতি রুমে একজন করে পর্যটক রাখাসহ পর্যাপ্ত সংখ্যক হ্যান্ড স্যানিটাইজার রাখাসহ নানা উদ্যোগ নেবেন তারা। নিয়মের ব্যত্যয় ঘটলে জরিমানার বিধান রাখা হয়েছে।
এদিকে দীর্ঘ লকডাউনের কারণে অনেকেই বেকার হয়েছেন। পরিবহন ব্যবসার সঙ্গে জড়িত কয়েকশ চাঁদেরগাড়ি, মাহেন্দ্র ও মাক্রোবাস চালক মালিক চরম ক্ষতির মুখে পড়েছে। পর্যটন কেন্দ্রটি চালু হওয়ায় ক্ষতি পুষিয়ে নেয়ার স্বপ্ন দেখছেন তারা।
সাজেক হোটেল মালিক সমিতির সভাপতি সুপর্ম দেব বর্মণ বলেন, ‘আমরা চেষ্টা করছি প্রতিবন্ধকতা যাতে তৈরি না হয় সেদিকে খেয়াল রাখতে। ক্ষতি পুষিয়ে নিতে আমাদের চেষ্টা থাকবে।’
সাজেকের নিরাপত্তা ও পর্যকটদের কথা বিবেচনা করে নিরাপত্তা বাহিনীর পাশাপাশি পুলিশ প্রশাসনও ভূমিকা রাখছে।
রাঙামাটি বাঘাইছড়ি থানার অফিসার ইনচার্জ মো. ইসরাফিল চৌধুরী মজুমদার বলেন, ‘প্রশাসন পর্যটকদের সার্বিক নিরাপত্ত ব্যবস্থা গ্রহণ করেছে।’
করোনা পরিস্থিতির পূর্বে এ পর্যটন এলাকায় গড়ে প্রতিদিন ২ থেকে আড়াই শত পর্যটক আসতেন।
 

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop