বাংলার সময় সারা দেশে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে জাতীয় শোক দিবস

১৫-০৮-২০২০, ১২:৩৫

বাংলার সময় ডেস্ক

fb tw
সারা দেশে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে জাতীয় শোক দিবস
যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে সারা দেশে তার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, নিরাবতা পালন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হচ্ছে।
বরিশাল:
শনিবার (১৫ আগস্ট) সকাল ৯টায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস নগরীর সদর রোডের দলীয় কার্যালয় চত্বরে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন। পরে মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। এছাড়া আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠন, সামাজিক-সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে ফুলের শ্রদ্ধা জানানো হয়।
এছাড়া সকাল সাড়ে ৯টার দিকে বঙ্গবন্ধু উদ্যানে তার মুর‌্যালে বিভাগীয় কমিশনার, ডিআইজি, পুলিশ কমিশনার এবং জেলা প্রশাসক ও সরকারি বিভিন্ন দপ্তরের পক্ষ থেকে ফুলের শ্রদ্ধা নিবেদন করা হয়।
সকাল ১০টায় বরিশাল বিশ্ববিদ্যালয় চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পন করেন উপাচার্য।
এর আগে শুক্রবার দিবাগত রাত ২টায় সিটি করপোরেশনের মেয়র দলীয় কার্যালয় চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পন করেন। সদর আসনের সংসদ সদস্য ও পানি সম্পদ প্রতিমন্ত্রীর পক্ষে সকাল সাড়ে ৭টায় বঙ্গবন্ধুর ম্যুরালে ফুলের শ্রদ্ধা নিবেদন করা হয়।
চুয়াডাঙ্গা:
চুয়াডাঙ্গায় বঙ্গবন্ধু-বঙ্গমাতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, নিরাবতা পালন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। শনিবার (১৫ আগস্ট) সকালে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে এ কর্মসূচি পালন করা হয়।
সকাল ৭টায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছার  প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পরে এক মিনিট নিরাবতা পালন শেষে সকলের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
১৫ আগস্টের কর্মসূচিতে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার, সহকারি পুলিশ সুপার আবু রাসেল, সদর উপজেলা নির্বাহী অফিসার সাদিকুর রহমান, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, জেলা যুব লীগের আহবায়ক নঈম হাসান জোয়ার্দ্দার চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাজিব হাসান কচি প্রমুখ।
হিলি:
স্বাস্থ্যবিধি মেনে হিলিতে আলোচনা সভা, দোয়া মাহফিলসহ দিনব্যাপী নানা কর্মসূচির মধ্যদিয়ে বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হচ্ছে। এ উপলক্ষে সকাল সাড়ে ৮টায় উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে দিবসের সূচনা করা হয়।
ফরিদপুর:
বঙ্গবন্ধু শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ফরিদপুরে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে। দিসবটি উপলক্ষে সকালে ঐতিহাসিক অম্বিকা হলে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করা হয়।
 
মৌলভীবাজার :
বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পমাল্য অর্পণ, শোক র‌্যালি ও আলোচনাসভাসহ বিভিন্ন অনুষ্টানের মধ্যেদিয়ে মৌলভীবাজারে জাতীয় শোক দিবস পালিত হচ্ছে।
টাঙ্গাইল:
শাহাদত বার্ষিকী ও শোক দিবস নানা আয়োজনের মধ্য দিয়ে পালন করা হচ্ছে।
 
দিবসটি উপলক্ষে সকালে প্রথমেই টাঙ্গাইল জেলা প্রশাসনের উদ্যোগে স্থানীয় শহীদ স্মৃতি পৌর উদ্যানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে জেলা পুলিশ, টাঙ্গাইল প্রেসক্লাব,জেলা আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।
নীলফামারী:
যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হচ্ছে।
সূর্যোদয়ের সাথে সাথে সব সরকারি ও বেসরকারি এবং আধা-সরকারি, স্বায়ত্বশাসিত এবং শিক্ষা প্রতিষ্ঠানের ভবনসমূহে জাতীয় পতাকা অর্ধ্বনমিতকরণের মধ্যদিয়ে কর্মসূচি শুরু হয়।
এরপর সকাল ৯টায় জেলা শহরের বঙ্গবন্ধু চত্বরে স্বাধীনতার মহান স্থপতির ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করা হয়। প্রথমে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরী ও পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান (বিপিএম,পিপিএম)। এরপর শ্রদ্ধা নিবেদন করেন জেলার আওয়ামী লীগ ও তার সহযোগী অঙ্গসংগঠন সমূহ, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, জেলা পরিষদ, বিভিন্ন রাজনৈতিক দল, সরকারি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসহ সর্বস্তরের মানুষ।
শ্রদ্ধা নিবেদন শেষে সেখানে এক মিনিট নিরবতা পালন এবং মোনাজাত অনুষ্ঠিত হয়। সব শেষে সেখানে জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো.হাফিজুর রহমান চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান (বিপিএম,পিপিএম), জেলা পরিষদ চেয়ারম্যান জয়নাল আবেদীন প্রমুখ।
এছাড়াও সকাল ১০টায় জেলা শিশু একাডেমির আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সকাল সাড়ে ১০টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনাতনে জেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা, সকাল সাড়ে ১১টায় জেলা সরকারি শিশু সদনে কোরআন খতম ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
 
অপর দিকে বাদ যোহর জেলার সব মসজিদে মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত এবং সুবিধাজনক সময়ে জেলার সকল মন্দির, গির্জা ও প্যাগোডায় বিশেষ প্রার্থনা আয়োজন করা হয়েছে।
এছাড়াও দেশের সব বিভাগ, জেলা-উপজেলা- ইউনিয়নে  গ্রাম পাড়ায় এ কর্মসূচি পালন করা হচ্ছে।  
 
 
 

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop