ভাইরাল করোনাকে দূরে ঠেলে ব্যাতিক্রমী কনসার্টের আয়োজন (ভিডিও)

১৫-০৮-২০২০, ০৫:৫৫

আন্তর্জাতিক সময় ডেস্ক

fb tw
মহামারি করোনাভাইরাসের কারণে স্তব্ধ পুরো পৃথিবী। প্রথম দিকে করোনার প্রকোপ ঠেকাতে বিশ্বজুড়ে চলছিল কঠোর লকডাউন। এখন কিছুটা শিথিল হলেও সামাজিক দূরত্বের কথা বার বার স্মরণ করে দিচ্ছে স্বাস্থ্য বিজ্ঞানীরা। আর এমন সব বিধি নিষেধে বন্ধ হয়ে গেছে বিভিন্ন কনসার্ট। এদিকে করোনা কালে কিভাবে সামাজিক দূরত্ব মেনে কনসার্ট আয়োজন করা যায় তা নিয়ে পরীক্ষা নিরীক্ষা চালিয়েছে যুক্তরাজ্যের একটি সংগঠন।
মঙ্গলবার যুক্তরাজ্যে "সামাজিকভাবে দূরত্ব" মেনে  কনসার্ট অনুষ্ঠিত হয়, যা কোভিড -১৯ বিশ্বজুড়ে ছড়িয়ে পর দেশটি প্রথম কনসার্ট অনুষ্ঠিত হলো। উত্তর ইংল্যান্ডের নিউক্যাসেলের গোসফোর্থ পার্কে ইংরেজি গায়ক-গীতিকার স্যাম ফেন্ডারের শোতে প্রায় ২,৫০০ ভক্ত একত্রিত হয়েছিল।
এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে কনসার্টের চিত্র এবং ভিডিওটি দ্রুত ভাইরাল হয়। তাতে দেখা যায় এই কনসার্টে দাঁড়িয়ে গান শোনার পরিবর্তে প্রায় ৫০০ টি ধাতব প্ল্যাটফর্ম তৈরি করা হয়েছিল। তাতে সামাজিক দূরত্ব মেনে বসে সঙ্গীত অনুষ্ঠান উপভোগ করেছেন দর্শকরা। এই ধাতব প্ল্যাটফর্মগুলি মোটামুটি ছয় ফুট দূরে বসানো ছিল। এক একটি প্ল্যাটফর্মে ৫ জনের বসার জায়গা ছিল। এবং এক একটি প্ল্যাটফর্ম একটি গ্রুপের জন্যে নির্দিষ্ট ছিল। একটি প্ল্যাটফর্মে যারা বসবেন সবারই একই গাড়িতে আসতে হবে।
এদিকে সামাজিক দূরত্ব মেনে এমন এক কনসার্ট আয়োজন করার পর আয়োজক কমিটির পরিচালক হেলেন পেজ বলেন, লকডাউনের মাঝে আমরা লাইভ মিউজিক ইভেন্টগুলি আবার ফিরিয়ে আনতে পেরে অত্যন্ত আনন্দ অনুভব করছি। এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে এই কনসার্টের ভিডিও ভাইরাল হওয়ার পর নেটিজেনরা বলছেন এমন ব্যতিক্রমী আয়োজন সামাজিক দূরত্ব মানার পাশাপাশি আবার সঙ্গীতের সুধা পান করতে সবাইকে আগ্রহী করে তুলবে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop