Close (x)

বাংলার সময় নির্মাণ শ্রমিকের উপর ছাত্রলীগ নেতার পাশবিক নির্যাতন

১৪-০৮-২০২০, ২৩:১৯

শওকত আলী সৈকত

fb tw
নির্মাণ শ্রমিকের উপর ছাত্রলীগ নেতার পাশবিক নির্যাতন
নারায়ণগঞ্জের আড়াইহাজারে ব্যাটারি চুরির অপবাদে বাছেদ মিয়া (৩১) নামের এক নির্মাণ শ্রমিকের উপর পাশবিক নির্যাতনের অভিযোগ উঠেছে স্থানীয় ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম ও তার সহযোগীদের বিরুদ্ধে।
আহত বাছেদ মিয়াকে তার স্বজনরা স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে। তার শরীরের বিভিন্ন স্থানে নির্যাতনের চিহ্ন রয়েছে। বৃহস্পতিবার (১৩ আগস্ট) ভোরে উপজেলার ফতেহপুর ইউনিয়নের দক্ষিণপাড়া গ্রামে এই নৃশংস নির্যাতনের ঘটনা ঘটে।
স্বজনরা জানান, বাছেদের শরীর জুড়ে কালো ছোপ ছোপ দাগ সৃষ্টি হয়েছে। কোমরের নীচ থেকে হাঁটু পর্যন্ত ফুলে গেছে। তীব্র ব্যথায় বাছেদ তার দুই হাতের আঙ্গুলগুলো নাড়াতে পারছেন না।
আড়াইহাজার থানা পুলিশ জানায়, এ ঘটনায় শুক্রবার (১৪ আগস্ট) সকালে ওই ছাত্রলীগ নেতা সাইফুলসহ চারজনের নাম উল্লেখ করে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন নির্যাতনের শিকার নির্মাণ শ্রমিক বাছেদ মিয়া। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানানো হয়।
অভিযুক্ত সাইফুল ইসলাম আড়াইহাজার সরকারী সফর আলী কলেজ ছাত্র সংসদের সাবেক জি এস। তিনি উপজেলার ফতেহপুর দক্ষিনপাড়া গ্রামের ইয়ানুছ মুন্সির ছেলে।
এলাকাবাসী ও আহত বাছেদের পরিবার সূত্রে জানা যায়, বৃহস্পতিবার ভোরে নির্মাণ কাজের বিষয়ে কথা বলার জন্য তাকে ডেকে পাঠায় ছাত্রলীগ নেতা সাইফুল। তারপর একটি নির্মাণাধীন ভবনে নিয়ে ব্যাটারি চোর আখ্যা দিয়ে তাকে মারধর করে। প্লাস দিয়ে তার হাতের আঙ্গুল চেপে ধরে রড দিয়ে পেটানো হয়েছে বলে অভিযোগ বাছেদের।
তবে অভিযুক্ত ছাত্রলীগ নেতা সাইফুল ইসলামের দাবি, বৃহস্পতিবার ভোরে ইজিবাইকের ব্যাটারি চুরির সময় বাছেদকে হাতে নাতে ধরা হয়েছে। এ ঘটনায় স্থানীয় আওয়ামীলীগ নেতা ও জনপ্রতিনিধিদের উপস্থিতিতে বিচার হয়েছে বাছেদের। পরবর্তীতে সাদা কাগজে স্বাক্ষর রেখে তাকে ছেড়ে দেয়া হয়েছে বলে জানান এই ছাত্রলীগ নেতা।
এ বিষয়ে আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম সময় নিউজকে বলেন, চোর হলেও কাউকে এমনভাবে নির্যাতন করার কোন আইন নেই। এটা অন্যায় এবং বেআইনি কাজ করা হয়েছে।
তিনি আরো বলেন, নির্যাতনের শিকার নির্মাণ শ্রমিক বাছেদের লিখিত অভিযোগ আমরা পেয়েছি। এ ব্যাপারে মামলা দায়ের করা হয়েছে। আমরা বিষয়টি তদন্ত করছি। অভিযুক্তরা ছাত্রলীগ নেতা হোক আর যতো প্রভাবশালী হোক না কেন আমরা কাউকে ছাড় দেব না। আসামীদের গ্রেফতারে পুলিশের অভিযান চলছে। শীঘ্রই আমরা আসামীদের গ্রেফতার করে আইনের আওতায় আনব।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop