Close (x)

প্রবাসে সময় 'ছবিগুলোর পাশ দিয়ে যাওয়ার সময় মনে পড়ে ফাহিম কে ছিল'

১৩-০৮-২০২০, ২৩:৩২

ওয়েব ডেস্ক

fb tw
'ছবিগুলোর পাশ দিয়ে যাওয়ার সময় মনে পড়ে ফাহিম কে ছিল'
আবেগঘন ভিডিও বার্তা প্রকাশ করেছেন নিউইয়র্কে খুন হওয়া পাঠাওয়ের সহ প্রতিষ্ঠান ফাহিম সালেহর বোন রুবী অঞ্জেলা সালেহ।
হত্যাকাণ্ডের এক মাস পর বৃহস্পতিবার (১৩ আগস্ট) সকালে প্রথমবারের মতো দেয়া ওই ভিডিও বার্তায় রুবী সালেহ ভাইয়ের হত্যার বিচারের জন্য লড়াই চালিয়ে যাবেন বলে প্রত্যয় ব্যক্ত করেন।
ভিডিও বার্তায় রুবী ভাইয়ের মৃত্যুতে তাদের পরিবারের ভেঙে পড়েছে বলে উল্লেখ করেন। তিনি বলেন, জীবন আর কখনো আনন্দের হবে না।
রুবী বলেন, তুমি যদি কোনো ভাইয়ের বোন হয়ে থাকো, যখনই দেখা হবে জড়িয়ে ধরো। শক্ত করে জড়িয়ে ধরো, যতক্ষণ পারো। আমি তা-ই চাই, যখন আমি ফাহিম সালেহর সাজিয়ে রাখা ছবিগুলো দেখি। আমি তো আর কখনো তা করতে পারব না!
গত ১৩ জুলাই ফাহিম সালেহর হত্যাকাণ্ডের খবর পাওয়ার ঘটনা উল্লেখ করতে গিয়ে রুবী সালেহ বলেন, ১৪ জুলাই সকাল ১০টা ৪৭ মিনিটে যখন আমার ফোন বেজে ওঠে, তখনো আমি ছিলাম বিছানায়।
তিনি জানান, এই ফোনটি ছিল তার এক আত্মীয়র। তিনি ভয়াবহ দুঃসংবাদ দেওয়ার অপেক্ষায় ছিলেন। ফোনে তিনি যখন বলেন যে, একটি দুঃসংবাদ আছে, তখনো রুবী ধারণা করতে পারেননি যে ঠিক কী শুনতে যাচ্ছেন তিনি। ভেবেছিলেন, তার মা-বাবা বা পরিবারের কারও হয়তো কোভিড-১৯ হয়েছে। এই ভেবেই তিনি শঙ্কিত হন। কিন্তু যখন শোনেন যে দুঃসংবাদটি তার ভাই ফাহিম সালেহ–সম্পর্কিত, তখন তিনি স্তম্ভিত হয়ে যান।
রুবী সালেহর কথায়, কী করে আমার স্বাস্থ্যবান, তারুণ্যে ভারা সৃষ্টিশীল ও সুন্দর ৩৩ বছর বয়সী ভাই আমাদের মধ্যে না থাকতে পারে?
রুবী বলেন, তারা কথা বলছিল আমার ছোট ভাই সম্পর্কে। আমার ফাহিম, যাকে আমার মা-বাবা আমার আট বছর বয়সে থাকতে হাসপাতাল থেকে কম্বলে জড়িয়ে নিয়ে এসেছিলেন। ফাহিমের সঙ্গে আমি বেড়ে উঠেছি। একজন বোন নয়, একজন মায়ের মতো করে। তাকে আমি খাইয়েছি, তাকে গোসল করিয়েছি, তার ডায়াপার বদলে দিয়েছি।...আর আজ তিরিশ বছর পর আমার কাছে খবর এল যে ফাহিমের খণ্ডিত দেহ গার্বেজ ব্যাগে পাওয়া গেছে, যেন তার জীবনের কোনো মূল্যই নেই।
ছেলের স্মৃতি ধরে রাখতে ঘরের ফায়ারপ্লেসের সামনে ফাহিম সালেহর ছবি রেখে দিয়েছেন তার বাবা। রুবী বলেন, ছবিগুলোর পাশ দিয়ে যাওয়া-আসার সময় মনে পড়ে ফাহিম সালেহ আসলে কে ছিল। মনে পড়ে, সে আজ আমাদের মধ্যে আর নেই!

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop