বাংলার সময় মোংলা বন্দরে ১৮ কোটি টাকার পোস্তদানা জব্দ

১৩-০৮-২০২০, ১৯:০৯

মাহমুদ হাসান

fb tw
মোংলা বন্দরে ১৮ কোটি টাকার পোস্তদানা জব্দ
বাগেরহাটের মোংলা বন্দর জেটি থেকে আমদানি নিষিদ্ধ ৪ কন্টেইনার বোঝাই পোস্তদানা আটক করেছে কাস্টমস। 
মোংলা বন্দরে টেনিসবল সরবরাহের কথা বলে আমদানি নিষিদ্ধ ৪টি কন্টেইনার বোঝাই পোস্তদানা জব্দ করেছে কাস্টমস। গোপন সংবাদ পেয়ে বন্দর জেটিতে এ কন্টেইনারগুলো নামার পর থেকেই কাস্টমস তা নজরে রাখে। পরে আমদানিকারকদের চিঠির মাধ্যমে কাস্টমস পরীক্ষা-নিরীক্ষা শেষে কন্টেইনার বোঝাই পণ্য খালাসের জন্য জানায়। কিন্তু চিঠি পাওয়ার পরেও আমদানিকারক প্রতিষ্ঠান এতে কোনো কর্ণপাত না করায় বৃহস্পতিবার (১৩ আগস্ট) সকাল সাড়ে ১১টার পরে বন্দর কর্তৃপক্ষ, কাস্টমস, সিএন্ডএফ এজেন্ট, চেম্বার কর্তৃপক্ষসহ সংশ্লিষ্ট সবার সামনে বন্দর জেটিতে কন্টেইনার খুলে এগুলো পাওয়া যায়।
মোংলা কাস্টমসের সহকারী কমিশনার আব্দুল হামিদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে পাঁচদিন আগে কন্টেইনার চারটি বন্দরে পৌঁছালে তারা নজরদারিতে রাখে এবং আটক দেখিয়ে সিলগালা করে দেয়। পরবর্তীতে এই কন্টেইনারের আমদানিকারক প্রতিষ্ঠান ঢাকার মেসার্স তাজ ট্রেডার্স ও চকবাজারের চম্পাতলি লেনের মেসার্স আয়শা ট্রেডার্সকে বৃহস্পতিবার (১৩ আগস্ট) উপস্থিত থাকার জন্য চিঠি দেওয়া হয়। পাশাপাশি বন্দর কর্তৃপক্ষ ও প্রশাসনকে জানানো হয়। তবে আমদানিকারকদের পক্ষ থেকে কেউ উপস্থিত হয়নি বৃহস্পতিবার।
এরপর বেলা সাড়ে ১১টার দিকে কন্টেইনার ৪টি খুললে দেখা যায় আমদানি নিষিদ্ধ পোস্তদানা রয়েছে। আমদানিকারকরা টেনিসবল আনার কথা বলে পোস্তদানা এনেছেন। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার প্রস্তুতি চলছে। 
এসময় মোংলার বন্দর কাস্টমসের জয়েন্ট কাস্টমস কমিশনার, মোংলা বন্দরের চিফ সিকিউরিটি অফিসার, বাগেরহাট চেম্বার অব কমার্সের সভাপতি, শিপিং এজেন্টের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। চারটি কন্টেইনারে ১৮ মেট্রিক টন করে ৭২ মেট্রিক টন পোস্তদানা রয়েছ। যার আনুমানিক মূল্য ১৮ কোটি টাকা।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop