আন্তর্জাতিক সময় ভাইরাল ভিডিওটি কি আসলেই পুতিনকন্যার?

১৩-০৮-২০২০, ১৪:০০

ওয়েব ডেস্ক

fb tw
ভাইরাল ভিডিওটি কি আসলেই পুতিনকন্যার?
রাশিয়ায় তৈরি ‘বিশ্বের প্রথম করোনা ভ্যাকসিন’ দেয়া হয়েছে দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের এক মেয়েকে। বিষয়টি নিশ্চিত করেছেন পুতিন নিজেই। রাশিয়ার রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম আরটি’র ওয়েবসাইটে প্রকাশিত এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। তবে যে ভিডিওটি পুতিন কন্যার ভ্যাকসিন নেওয়ার ভিডিও নামে ভাইরাল হয়েছে তা পুতিন কন্যার কিনা তা নিয়ে প্রশ্ন উঠেছে।
১১ আগস্ট বিশ্বের প্রথম রেজিস্টার্ড করোনা ভ্যাকসিন ঘোষণা করল রাশিয়া। আর তার প্রথম ডোজ দেওয়া তার মেয়েকেই দেওয়া হয়েছে বলে জানান প্রেসিডেন্ট। 
পুতিনের ঘোষণার সামান্য পর থেকেই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে একটি ভিডিও। ভিডিওটি পোস্টকারীরা দাবি করেন, মাস্ক পরে টিকা নেওয়া মহিলা আসলে পুতিন-কন্যা। নিমিষে ভাইরাল হয়ে যায় এই ভিডিও দ্রুত ছড়াতে থাকে সামাজিক যোগাযোগমাধ্যমে।
পুতিনের কন্যা প্রথম ভ্যাকসিন নিয়েছেন কিনা তা নিশ্চিত না করা গেলেও ভাইরাল হওয়া ভিডিওতে যে নারীকে দেখা যাচ্ছে তিনি পুতিনের কন্যা নন। 
ভ্লাদিমির পুতিনের দুই কন্যা। একজন মারিয়া ভরোন্তস্ভা। অপরজন ক্যাটেরিনা টিখোনোভা। দুজনেই ব্লন্ড। চুলের স্টাইলও ভিডিওর মহিলার থেকে অনেকটাই আলাদা।
আরও যাচাইয়ের জন্য ইউটিউবে "Russian Coronavirus Vaccine Trial" লিখে সার্চ করা হল। সঙ্গে সঙ্গে আরও কনফার্ম হওয়া গেল। জানা গেল ভিডিওর মেয়েটি আসলে রাশিয়ার এক মেডিক্যাল ছাত্রী। রুশ করোনা ভ্যাকসিনের ট্রায়ালে তিনি অংশগ্রহণ করেন। ভিডিওটি পোস্ট করা হয় গত ২৬ জুনে। সেখান থেকেই ভিডিওটি কেউ ডাউনলোড করে কেটে পোস্ট করেন। হয় তো প্রোফাইলের রিচ বাড়াতেই এমন দুষ্কর্ম করেছিলেন!
মঙ্গলবার বিশ্বের প্রথম করোনা ভ্যাকসিনের ঘোষণা করেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। প্রথম মহাকাশযান স্পুটনিক-এর নাম অনুসারে ভ্যাকসিনের নামকরণ করা হয় Sputnik v। জনসাধারণের মধ্যে ভ্যাকসিনের বিষয়ে ভয় কাটাতে প্রথম ডোজ দেওয়া হয় পুতিন কন্যাকেই।
পুতিন জানান, ভ্যাকসিনের পার্শ্বপ্রতিক্রিয়া হিসাবে সামান্য জ্বর এলেও সঙ্গে সঙ্গে তা সেরে গিয়েছে। যদিও বড় না ছোট মেয়ে- তা তিনি উল্লেখ করেননি।
তাই এবার থেকে ফেসবুকে যাই দেখছেন ভাল লাগছে বলে শেয়ারের আগে একটু গুগল সার্চ করে ক্রসচেক করে নিন। 

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop