বাংলার সময় আ.লীগ নেতাকর্মীদের নির্যাতন করেন ভাঙ্গা থানার ওসি

১৩-০৮-২০২০, ০২:২০

সুমন ইসলাম

fb tw
আ.লীগ নেতাকর্মীদের নির্যাতন করেন ভাঙ্গা থানার ওসি
ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলায় ভাঙ্গা থানার ওসির বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে স্থানীয় আওয়ামী নেতাকর্মীরা। এ সময় ওসির বিরুদ্ধে অত্যাচার নির্যাতনের অভিযোগ করেন তারা।
বুধবার (১২ আগস্ট) বিকেল ৫ টায় ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
সংবাদ সম্মেলনে ভাঙ্গা পৌর আওয়ামী লীগের সহসভাপতি এমদাদুল হকের লিখিত বক্তব্য পাঠ করে শোনান উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আকরামুজ্জামান।
লিখিত বক্তব্যে তিনি বলেন, ভাঙ্গা থানার অফিসার ইনচার্জ সফিকুর রহমান থানায় যোগদানের পর থেকেই উপজেলা আওয়ামীলীগসহ সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মিথ্যা অজুহাতে নির্যাতন চালিয়ে আসছেন। বিভিন্ন সময় তাদের কাছে টাকার দাবী করেন নতুবা মাদক, চাঁদাবাজি বা চলমান মামলায় আসামি করে চালান করে দিবে বলে ভয় ভীতি দেখান।
যারা টাকা দিতে পারে তাদেরকে থানা থেকে ১৫১ বা ৩৪ ধারায় চালান করা হয়। আর যারা টাকা দিতে না পারে তারা আসামি ইিসেবে মাদক বা অন্য মামলায় জেলা খাটে। ওসি সফিকুর রহমান নিজেকে টুঙ্গিপাড়া কলেজের সাবেক ভিপি বলে দাবি করেন এবং পুলিশের উপর মহলের সাথে ভাল সখ্যতা রয়েছে বলে তার বিরুদ্ধে কোন অভিযোগ করে লাভের পরিবর্তে ক্ষতিই বেশি হবে বলে এলাকার জনগণকে হুমকি দিয়ে থাকেন। তাই তার বিরুদ্ধে কেউ কিছুই বলার সাহস করে না।
ভাঙ্গা পৌরসভার সাবেক প্যানেল মেয়র ও ভাঙ্গা পৌর আওয়ামী লীগের সহ সভাপতি এমদাদুল হক বলেন, ওসি সফিকুর রহমানের অত্যাচারে অতিষ্ঠ হয়ে অবশেষে গত ২৫ জুন ফরিদপুরের পুলিশ সুপারসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিকট লিখিত অভিযোগ দায়ের করি। ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার ইতিমধ্যে সাক্ষীও গ্রহণ করেছেন। অভিযোগ দায়ের করার পর থেকেই ওসি সফিকুর রহমান আমাকে অভিযোগ তুলে নেওয়ার জন্য বিভিন্ন ভাবে চাপ প্রয়োগ করে আসছিল। কিন্তু আমি তার বিরুদ্ধে অভিযোগ না তুলে নেওয়ায় ওসির প্রত্যক্ষ ও পরোক্ষ ইন্ধনে মাদক ব্যবসায়ী রাজ্জাক ফকির, ইসমাইল ফকির, সিদ্দিক মাতুব্বর, ডাকাত আমির আলী গং গত ১১ আগষ্ট সন্ধ্যা আনুমানিক ৭টার দিকে আমার বাড়ির সামনে থেকে চাপাতি, চাইনিজ কুড়াল দিয়ে হত্যার উদ্দেশ্যে নির্মম ভাবে কুপিয়ে আহত করে।
আমার ছেলে এখন ঢাকার পঙ্গু হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। ফরিদপুরেও কি আরেকজন ওসি প্রদীপ তৈরি হলো? আমরা ভাঙ্গা উপজেলাবাসি ওসি সফিকুর রহমানের হাত থেকে মুক্তি চাই এবং আমার ছেলেকে কুপিয়ে যারা আহত করেছে তাদের বিচার চাই।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য ও জেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য বিপুল ঘোষ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মাসুদ হোসেন, জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) ঝর্ণা হাসান, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট কামালউদ্দীন, কে এম সেলিম, মহিলা বিষয়ক সম্পাদক আইভি মাসুদ প্রমুখ।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop