বাংলার সময় অজ্ঞাত উৎসের আগুনে পোড়ে ঘরবাড়ি, আতঙ্কে স্থানীয়রা

১২-০৮-২০২০, ২৩:৩৬

বাংলার সময় ডেস্ক

fb tw
অজ্ঞাত উৎসের আগুনে পোড়ে ঘরবাড়ি, আতঙ্কে স্থানীয়রা
সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার শালমারা গ্রামের ১০টি পরিবারের অর্ধশত মানুষ আগুন আতঙ্কে দিনরাত পার করছেন। অজ্ঞাত উৎসের আগুন ছড়িয়ে পড়ছে বসত ঘরে।
বুধবার (১২ আগস্ট) সকালে উপজেলার ফতেহপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ক্ষতিগ্রস্ত ঘরে গিয়ে দেখা যায়, বসত ঘরের আলনা, শাড়ি কাপড়, তোষক, লুঙ্গি জামাকাপড়সহ নিত্য প্রয়োজনীয় কাপড় আগুনে পুড়ে যাওয়ায় তা বাড়ির আঙ্গিনায় স্তূপ করে রাখা হয়েছে।
আগুনে ক্ষতিগ্রস্ত বাড়ির মালিক কানু দে বলেন, গত ২৪ জুলাই সকালে তিনি বসত বাড়ির আঙ্গিনায় বসে ছিলেন। এমন সময় তার খড়ের ঘর থেকে ধোয়া ওঠতে দেখে তিনি এগিয়ে যান। পূবালী বাতাসে খড়ের ঘরের আগুন দাউ দাউ করে জ্বলে ওঠে। পরে তিনি চিৎকার দিলে পাড়া প্রতিবেশী ও গ্রামের লোকজন এসে আগুন নিভায়।
চণ্ডী চরণ দে বলেন, স্বল্প সময়ের ব্যবধানে বেশ কয়েকটি বসত ঘরে আগুন ছড়িয়ে পড়ে। রোদে শুকাতে দেয়া কাপড় গুলো অনেক সময় আগুনে পুড়ে ছাই হয়ে যায়। এক জায়গার আগুন নিভাতে না নিভাতেই অন্য জায়গায় আগুন লেগে যায়। 
নন্দিতা রানী দে বলেন, বাড়ির নারী পুরুষ সবাই গত তিন সপ্তাহ যাবত আগুন লাগার আতঙ্কে ঘুমাতে পারেন না। দিনে রাতে বাড়ির সবাই আগুনের ধোয়া খুঁজে বেড়ান।
এ বিষয়ে ফতেহপুর ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য বিজয় কর বলেন, জুলাই মাস থেকে এভাবে আগুন লাগার ঘটনা চলে আসছে। প্রথমে কেউ গুরুত্ব না দিলেও বিশ্বম্ভরপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা অস্বাভাবিক আগুন লাগার কারণ উদঘাটন করতে শালমারা গ্রামে এসে ছিলেন। তারা ওই বাড়িগুলোতে এক রাত অবস্থান করেন। তারা থাকাকালীনও বাড়িগুলোতে আগুন লাগার ঘটনা ঘটেছে। কোথা থেকে কিভাবে আগুনের সূত্রপাত হয় স্থানীয় ফায়ার সার্ভিসের লোকজন ও তা নির্ণয় করতে পারেননি। 
উপজেলা নির্বাহী কর্মকর্তা সমীর বিশ্বাস পরিবার গুলোকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়ে বলেন, এভাবে আগুন লাগার বিষয়টি বাপেক্স ও ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। পাশাপাশি স্থানীয় আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা নিয়মিত খোঁজ খবর রাখছেন। বেশি অসুবিধা হলে তিনি এসব পরিবারকে অন্যত্র কিছু দিন বসবাস করার কথা জানিয়েছেন।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop