বাংলার সময় কয়েক বছর পর নদী ভাঙন থাকবে না: পানি সম্পদ উপমন্ত্রী

১২-০৮-২০২০, ২০:৪৭

সময় সংবাদ

fb tw
কয়েক বছর পর নদী ভাঙন থাকবে না: পানি সম্পদ উপমন্ত্রী
পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, শুধু বর্ষা আসলেই জরুরি ভিত্তিতে জিও ব্যাগ ফেলে নদী ভাঙন রোধ করার চেষ্টা নয়, বর্ষার আগেই পর্যায়ক্রমিকভাবে সকল ঝুঁকিপূর্ণ নদী ভাঙন প্রবণ এলাকাতে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা হবে। ফলে আগামী কয়েক বছরের মধ্যে বাংলাদেশের কোথাও আর নদী ভাঙন থাকবে না।
বুধবার (১২ আগস্ট) দুপুরে মুন্সিগঞ্জের গজারিয়ার মেঘনা নদীর ভাঙন কবলিত এলাকা পরিদর্শন ও ক্ষতিগস্থদের মধ্যে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।
তিনি আরো বলেন, গজারিয়ায় মেঘনা নদীর তীরবর্তী ভাঙন প্রবণ দেড় কিলোমিটার এলাকায় স্থায়ী প্রতিরক্ষামূলক বাঁধ নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। প্রয়োজন পড়লে বাঁধের দৈর্ঘ্য আরও বাড়ানো হবে। আগামী বর্ষার আগেই বাঁধ নির্মাণের কাজ শেষ করা হবে বলে জানান তিনি। সমগ্র মুন্সিগঞ্জ জেলায় পানি উন্নয়ন বোর্ডের অধীনে ৪৩৪ কোটি টাকার কাজ চলমান উল্লেখ করেন।
এছাড়া, মুন্সীগঞ্জ শহর রক্ষা বাঁধের স্থায়ী সমাধানে টেকনিক্যাল কমিটি গঠন করা হবে। কমিটির সুপারিশ অনুযায়ী আগামী ডিসেম্বরের মধ্যে কাজ শুরু হবে, যাতে আগামী বর্ষার আগেই সমস্যার সমাধান হয় বলেও জানান পানি সম্পদ উপমন্ত্রী। 
এ সময় তার সঙ্গে ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ও মুন্সিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস, পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী বেলায়েত হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. সাইফুল ইসলাম, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আমিরুল ইসলাম, গজারিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান সাদী প্রমুখ। পরে উপমন্ত্রী নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত ও বন্যার্ত দুই গ্রামের ৩০ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেন। পরে জাতির পিতার জন্মশত বার্ষিকী উপলক্ষে উপজেলা ভূমি অফিসের পাশে রাস্তায় বৃক্ষ রোপণ করেন উপমন্ত্রী।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop