বাংলার সময় সুন্দরবনের কটকা ওসির বিরুদ্ধে সংবাদ সম্মেলন

১২-০৮-২০২০, ১৬:৪৩

আলী আকবর টুটুল

fb tw
সুন্দরবনের কটকা ওসির বিরুদ্ধে সংবাদ সম্মেলন
পূর্ব সুন্দরবন বন বিভাগের শরণখোলা রেঞ্জের কটকা অভয়ারণ্য কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা-ওসি আবুল কালামের বিরুদ্ধে জেলেদের কাছ থেকে অর্থ নেয়াসহ নানাভাবে হয়রানির অভিযোগে সংবাদ সম্মেলন করা হয়েছে।
বুধবার (১২ আগস্ট) দুপুরে সংবাদ সম্মেলনে এসব অভিযোগ তুলে ধরেন শরণখোলা উপজেলা পরিষদের ভাইস চেয়াম্যান মো. হাসানুজ্জামান পারভেজ।
এসময় তিনি বলেন, রাজনৈতিক প্রতিহিংসার জেরে প্রতিপক্ষ ও বনবিভাগ কর্মকর্তাদের যোগসাজসে সুন্দরবনে মাছ আহরণে নিয়োজিত থাকা ৯ জেলের নামে হয়রানিমূলক মামলা দায়ের পূর্বক জেলহাজতে প্রেরণ করা হয়েছে।
বৈধ অনুমতি নিয়ে সুন্দরবনের অভ্যন্তরে প্রবেশকৃত জেলেদের কাছ থেকে জাল ফেলার জন্য ২ হাজার ৫‘শ টাকা ঘুষ গ্রহণ করেন ওসি আবুল কালাম। এছাড়াও নানাভাবে জেলেদের হয়রানি করছেন বলে জানান তিনি।
সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, বিভিন্ন গণমাধ্যমে আমার বিরুদ্ধে জেলেদের ওপর হামলার অভিযোগ এনে যে সংবাদ প্রচার করা হয়েছে তা সঠিক নয়। আমার রাজনৈতিক প্রতিপক্ষরা স্থানীয় সফিকুল ইসলাম ডালিম, এমাদুল শরীফ, খলিল মৃধা, জাহাঙ্গির হোসেন হিরু, রহিম হাওলাদার ও শাহ আলমকে ব্যবহার করে এসব মিথ্যা নাটক সাজিয়েছে।
এছাড়াও বন বিভাগের কর্মকর্তাদের সাথে যোগাযোগ করে বৈধ পাস পারমিট নিয়ে সুন্দরবনে প্রবেশ করা আমার ৯ জেলেকে মামলা দায়ের পূর্বক আদালতে সোপর্দ করা হয়েছে। এটা সম্পূর্ণ বেআইনি ও অন্যায়। আমি এসবের বিচার চাই বলে জানান তিনি।
এসময় শরণখোলা উপজেলার সাউথখালী ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার তোফাজ্জেল হোসেন ব্যাপারী, ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মুক্তিযোদ্ধা জামাল জমাদ্দার, ইউনিয়ন যুবলীগের সভাপতি জাহাঙ্গীর হোসেন, স্থানীয় আওয়ামী লীগ নেতা ও কারাগারে প্রেরিত জেলে পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop