বিনোদনের সময় বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত হবেন আলাউদ্দিন আলী

০৯-০৮-২০২০, ২১:৩৪

বিনোদন প্রতিবেদক

fb tw
সংগৃহীত
ছবি: সংগৃহীত
দেশের বরেণ্য সংগীত পরিচালক, সুরকার ও গীতিকার আলাউদ্দিন আলীকে সমাহিত করা হবে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে। বিষয়টি নিশ্চিত করেছেন জনপ্রিয় গীতিকার কবির বকুল। 
কবির বকুল জানান, সোমবার (১০ আগস্ট) বাদ জোহর খিলগাঁও মূর-ই বাগ মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর দুপুর ২টা ৩০ মিনিটে বিএফডিসিতে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে মিরপুর বুদ্ধিজীবী সমাহিত করা হবে তাকে।
সত্তর দশক থেকে জনপ্রিয়তা পাওয়া আলাউদ্দীন আলী ১৯৫২ সালের ২৪ ডিসেম্বর মুন্সীগঞ্জের টংগিবাড়ী থানার বাঁশবাড়ী গ্রামে জন্মগ্রহণ করেন। প্রথম হাতেখড়ি বেহালায়, ছোট চাচা সাদেক আলীর কাছে। ছোটবেলাতেই বেহালা বাজানোর জন্য ‘অল পাকিস্তান চিলড্রেনস প্রতিযোগিতায়’ পুরস্কার পান ঢাকার এ শিল্পী।
ষাটের দশকে তিনি  বেহালাবাদক হিসেবে চলচ্চিত্রজগতে পা রাখেন। প্রখ্যাত সুরকার আনোয়ার পারভেজসহ বিভিন্ন সুরকারের সহযোগী হিসেবেও কাজ করেছেন। ১৯৭২ সালে দেশাত্মবোধক গান ‘ও আমার বাংলা মা’ গানের মাধ্যমে জীবনে প্রথম সংগীত পরিচালক হিসেবে আত্মপ্রকাশ ঘটে তার।
এরপর বাংলাদেশ টেলিভিশনে নিয়মিত কাজ করলে একই বছর ‘সন্ধিক্ষণ’ চলচ্চিত্রের মাধ্যমে প্রথম সিনেমাতে সংগীত পরিচালনা শুরু করেন তিনি। তিনি ১৯৭৫ সালে সংগীত পরিচালনা করে বেশ প্রশংসিত হন। তিনি গোলাপী এখন ট্রেনে সিনেমায় সংগীত পরিচালনা করে সিনেমায় ব্যাপক পরিচিতি পান। 
আলাউদ্দীন আলী সব মিলিয়ে প্রায় ৩০০টিরও অধিক চলচ্চিত্রে সংগীত পরিচালক হিসেবে ৭ বার এবং শ্রেষ্ঠ গীতিকার হিসেবে ১ বারসহ মোট ৮ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছেন।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop