Close (x)

স্বাস্থ্য করোনা: গত ২৪ ঘণ্টায় কোন মৃত্যু নেই চীনে

০৯-০৮-২০২০, ১০:৩৬

স্বাস্থ্য সময় ডেস্ক

fb tw
করোনা: গত ২৪ ঘণ্টায় কোন মৃত্যু নেই চীনে
রোববার (৯ আগস্ট) সকাল ১০টা পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত চীনে কারও মৃত্যু হয়নি। তবে, এই সময়ে এই ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন দেশটির ২৩ জন। ওয়ার্ল্ডওমিটারের হালনাগাদ পরিসংখ্যানে এই তথ্য পাওয়া যায়।
বিশ্বের সবচেয়ে বেশি জনসংখ্যার এই দেশটিতে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮৪ হাজার ৬১৯ জন আর মৃত্যু হয়েছে ৪ হাজার ৬৩৪ জনের। 
গত বছরের শেষ দিকে চীনের উহান থেকেই সারাবিশ্বে করোনা ছড়িয়ে পড়ে। কিন্তু সংক্রমণ রোধে নেয়া বিভিন্ন পন্থা কঠোরভাবে অনুসরণ করে খুব দ্রুতই অনেকটা নিয়ন্ত্রণে আনে দেশটির সরকার। করোনায় আক্রান্তের দিক থেকে বিশ্বের দেশটির অবস্থান বর্তমানে ৩০তম আর এশিয়ায় ১২তম। 
করোনায় আক্রান্তে বিশ্বের শীর্ষ ৫ দেশ- যুক্তরাষ্ট্র, ব্রাজিল, ভারত, রাশিয়া ও দক্ষিণ আফ্রিকা। এ পর্যন্ত কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন বিশ্বের প্রায় ২ কোটি (১ কোটি ৯৮ লাখ ৪ হাজার ৪০৮ জন) মানুষ। আর এই ভাইরাসে মৃত্যু হয়েছে ৭ লাখ ২৯ হাজার ৫৮৬ জনের। তথ্য বলছে, একটি ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা এটিই সর্বোচ্চ।
এদিকে, রোববার (৯ আগস্ট) ব্রাজিলে এক লাখ ছাড়িয়েছে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ লাখ ৫৪৩ জনের। দেশটির সবশেষ হালনাগাদ তথ্যে দেখা যায়, গেল ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৮৪১ জনের। দক্ষিণ আমেরিকার এই দেশটিতে রোববার পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৩০ লাখ ১৩ হাজার ৩৬৯ জন।
এর আগে এক লাখের বেশি মানুষের মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। ৫০টি অঙ্গরাজ্যের এই দেশটিতে এ পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১ লাখ ৬৫ হাজার ৭০ জনের এবং দেশটির ৫১ লাখ ৪৯ হাজার ৭২৩ জন আক্রান্ত হয়েছে। 
আক্রান্তের দিক থেকে ৩য় অবস্থনে থাকা ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৬৫ হাজার ১৫৬ জন এবং মৃত্যু হয়েছে ৮৭৫ জনের। বিশ্বের ২য় বৃহত্তম জনসংখ্যার এই দেশে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২১ লাখ ৫২ হাজার ২০ জন আর এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৪৩ হাজার ৪৫৩ জন। মৃত্যুর দিক থেকে দেশটির অবস্থান ৫ম।
তবে, করোনায় মৃত্যুর সংখ্যার দিক থেকে ৩য় অবস্থানে রয়েছে মেক্সিকো। রোববার সকাল ১০টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ৬৯৫ জনসহ দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ৫২ হাজার ৬ জনের। আর গেল ২৪ ঘণ্টায় ৬ হাজার ৪৯৫ জনসহ মেক্সিকোতে মোট আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৭৫ হাজার ৯০২ জন।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop